Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.8/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২২-২০১৭

ফুলগাজী-পরশুরামে বন্যা পরিস্থিতির অবনতি

ফুলগাজী-পরশুরামে বন্যা পরিস্থিতির অবনতি

ফেনী, ২২ জুলাই- ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। মুহুরী, কহুয়া ও সিলোনীয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ৯টি স্থান ভেঙে ১৮ গ্রাম প্লাবিত হয়েছে। এসব এলাকার রাস্তাঘাট, ফসলি জমিসহ তালিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ভারতীয় পাহাড়ি বন্যায় ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপর দিয়ে প্রবাহিত মুহুরী, কহুয়া ও সিলোনীয়া নদীর উপর নির্মিত বাঁধ ধসে পড়ায় পানি প্রবেশ করে।

এতে করে ফুলগাজীর উপজেলার দেড়পাড়া, শালধর, নিলক্ষী, মালিপাথর, গাবতলা, মনতলা, শ্রীপুর, ঘনিয়ামোড়া, সাহাপাডা, বৈরাগপুর, উত্তর দৌলতপুর, দক্ষিন দৌলতপুর, টেটেশ্বর, উত্তর ধর্মপুর, মনিপুর গ্রাম তলিয়ে যায়।


অন্যদিকে বৃহস্পতিবার বিকালে পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের মনিপুর এলাকায় বাঁধ ভেঙে মনিপুর, সাহেব নগর ও মেলাঘরে পানি প্রবেশ করে। ফলে চরম ভোগান্তির মধ্যে পড়েছে এসব এলাকার লক্ষাধিক মানুষ।

খবর পেয়ে ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আক্তার, ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু দাউদ মোহাম্মদ গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  দেবময় দেওয়ানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণসহ সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

শনিবার সকালে ফেনী-১ আসনের মাননীয় সংসদ সদস্য শিরীন আখতারের পরশুরামে বিভিন্ন স্থানে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে এই ভাঙন মেরামতের আশ্বাস প্রদান করেন। পরে তিনি বক্সমাহমুদ এলাকার কাপ্তান বাজার, মির্জানগর ইউনিয়নের সুবার বাজার ও খোন্দকিয়া বন্যা কবলিত এলাকায় তার ব্যক্তিগত তহবিল হইতে বন্যাতদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।


এসময় জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারি, পরশুরাম উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল মোমিন মজুমদার বাবুল,  পৌর জাসদ সভাপতি আবুল কালাম বাবুল, সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন মিলন, তসলিম হোসেন, ইলিয়াস সহ বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, স্থানীয় জাসদের নেতৃবৃন্দ ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

অপরদিকে ফুলগাজীতে বন্যাকবলিত এলাকায় ত্রান বিতরণ করেন উপজেলা প্রশাসন। এসময় উপজেলা পরিষদ’র চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম.এম মোর্শেদ, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরা উপমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেসকাতুর রহমান, জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক, উপজেলা জাসদ সভাপতি আবুল খায়ের মেম্বার, সাধারণ সম্পাদক বিনোদ বিহারি ভানুসহ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, উপজেলা প্রকৌশলী দপ্তর, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।


ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কিসিঞ্জার চাকমা জানান, পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার মজুদ রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

ফেনীস্থ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. কোহিনুর আলম জানান, বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা প্রশাসনকে জানিয়েছেন। পানি কমতে শুরু করলে অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আর/১০:১৪/২২ জুলাই

ফেনী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে