Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৯ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২০-২০১৯

জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টো, কানাডা কর্তৃক ৪৮-তম মহান বিজয় দিবস উদযাপন

ইলিয়াছ খান


জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টো, কানাডা কর্তৃক ৪৮-তম মহান বিজয় দিবস উদযাপন

টরন্টো, ২০ ডিসেম্বর- লাখো শহীদের প্রাণের বিনিময়ে অর্জিত বিজয় আমাদের স্বাধীনতা। লাখো মা-বোনের সম্মানের বিনিময়ে অর্জিত বিজয় আমাদের স্বাধীনতা। দেশে কিংবা দেশের বাইরে স্বাধীন দেশের নাগরিক হিসেবে মাথা উঁচু করে আজ আমরা দাঁড়াতে পারছি যাদের ত্যাগ এবং তিতিক্ষার বিনিময়ে সেইসব অকুতভয় বীর যোদ্ধাদের প্রতি যথাযত সম্মান এবং শ্রদ্ধা প্রদর্শন করা আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব।

এরই সূত্রধরে এই মহান দিনটিকে উদযাপন উপলক্ষে টরন্টোর অন্যতম বৃহত্ত্বর সামাজিক সংগঠন জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টো, কানাডা প্রতি বছরই আয়োজন করে থাকে বিশেষ আলোচনা অনুষ্ঠান। এবারো তার ব্যতিক্রম ছিলনা। বিগত ১৫-ই ডিসেম্বর সন্ধ্যায় স্থানীয় আল-মানি রেস্তোরাঁতে এক মনোমুগ্ধকর পরিবেশের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় এই আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে মুক্তিযোদ্ধ নিয়ে বিশেষ স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা এবং সুনামগঞ্জ অ্যাসোসিয়েশন অব টরন্টোর সাবেক সভাপতি মাসুক মিয়া।


অনুষ্ঠানে অনেকের মধ্যে বক্তব্য রাখেন জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টোর সাবেক সভাপতি এবং দৈনিক ভোরের আলো পত্রিকার সম্পাদক আহাদ খন্দকার, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টোর সাবেক সভাপতি মিজানুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ অ্যাসোসিয়েশন অব টরন্টোর সভাপতি আতাউর রহমান, মৌলভীবাজার অ্যাসোসিয়েশন অব টরন্টোর সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব, মাওলানা ভাসানী স্মৃতি পরিষদের সভাপতি আখলাক হোসেন, উসমানী স্মৃতি পরিষদের সাবেক সভাপতি মঈন চৌধুরী, উসমানী স্মৃতি পরিষদের সভাপতি আরিফ রহমান, সিলেট সদর অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি বেলায়েত হুসেন রিপন, বিয়ানিবাজার অ্যাসোসিয়েশনের নির্বাহী সহ সভাপতি সাকিল খান, গোপালগঞ্জ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কামরুল আহসান সাহান, সিলেট সদর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলিম-আল-রাজি জুয়েল, বিএনপি কানাডার সাবেক সভাপতি এজাজ খান এবং স্থানীয় উদ্দোক্তা মোহাম্মদ আজিজ। আয়োজক জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টোর পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি ইন্তেখাব চৌধুরী (তুহিন), যুগ্ন সাধারণ সম্পাদক জুমেল চৌধুরী এবং মেহেদী মারুফ, সাংগঠনিক সম্পাদক কাসেম জয়, দপ্তর সম্পাদক মকবুল হুসেন মন্জু , প্রচার সম্পাদক ইলিয়াছ খান, ধর্ম সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, ক্রীড়া সম্পাদক এজাজ চৌধুরী এবং সহ সাংস্কৃতিক সম্পাদক রাসেল আহমেদ। বক্তারা বিজয় দিবসের তাৎপর্য নিয়ে তাদের নিজস্ব মতামত ব্যক্ত করেন এবং শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে তাদের আত্মার শান্তি কামনা করেন। মুক্তিযোদ্ধের আলোকে একটি বিশেষ কবিতা আবৃত্তি করেন সুনামগঞ্জ অ্যাসোসিয়েশন অব টরন্টোর সাধারণ সম্পাদক সঞ্জিব রায়।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শামসুল ইসলাম, স্থানীয় ক্রীড়া উদ্দোক্তা শরীফ আলী, জামাল উদ্দিন, মাহবুব আলম, মুর্শেদ আহমেদ মুক্তা, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ইমন চৌধুরী, তাইজুল ইসলাম, হাসান চৌধুরী রাব্বি এবং আব্দুস সালাম।  

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন অব টরন্টোর নির্বাহী সহ-সভাপতি ফায়জুল চৌধুরী, সহ সভাপতি আহমেদ হোসেন লনি, ট্রাস্টি বোর্ডের সদস্য রাফে চৌধুরী, অর্থ সম্পাদক ফারুক আহমেদ, সহ অর্থ সম্পাদক তানভীর রেজা চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক আসাদ আহাদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য সৈয়দ আফসার এবং আমিনুর চৌধুরী (বাবু) এবং সিলেট সদর অ্যাসোসিয়েশনের যুগ্ন সাধারণ সম্পাদক মনসুর আহমেদ।

অনুষ্ঠান শেষে সমাপনী বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি দেবব্রত দে তমাল এবং সহ সভাপতি ও আহ্বায়ক মোঃ আব্দুল হামিদ। আমন্ত্রিত অতিথিদের নিয়ে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী রনি।

আর/০৮:১৪/২০ ডিসেম্বর

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে