Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৯ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১২-২০২০

সিটি নির্বাচন পেছানোর সুযোগ নেই, আদালত রিটের সিদ্ধান্ত দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে, বললেন ইসি রফিকুল

সাইদ রিপন


সিটি নির্বাচন পেছানোর সুযোগ নেই, আদালত রিটের সিদ্ধান্ত দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে, বললেন ইসি রফিকুল

ঢাকা, ১২ জানুয়ারী- রোববার নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেন, সিটি নির্বাচন পেছানোর বিষয়ে এখন পর্যন্ত কমিশনে কোন প্রস্তাবনা উথাপন করা হয়নি। ফলে নির্বাচন পেছানোর কোন সুযোগ নেই। এরই মধ্যে উচ্চ আদালতে রিট হয়েছে। আদালতের কোন নির্দেশনা না এলে সিটি নির্বাচন পেছানোর কোন সুযোগ নেই।

ইসির অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান বলেন, ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন সরস্বতী পূজা উপলক্ষে ভোট পেছানোর সুপারিশ করে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠির বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। তবে কমিশন ভোট পেছানোর কোনো চিন্তা করছে না।

গত ৯ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা এক চিঠিতে পূজার জন্য ভোট পেছাতে দক্ষিণের রিটার্নিং কর্মকর্তাকে চিঠি দেন। ঐ আবেদনের ভিত্তিতেই নির্বাচন পেছানোর জন্য ১০ জানুয়ারি পত্রযোগে নির্বাচন কমিশনকে সুপারিশ করেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

উল্লেখ্য, সরস্বতী পূজা উপলক্ষে গত ২২ ডিসেম্বর দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদসহ বেশ কয়েকটি সংগঠন সিটি নির্বাচন পেছানোর জন্য ইসিকে চিঠি দেয়। ইতিমধ্যে এটা নিয়ে আদালতে রিট হয়েছে। কিন্তু ইসি নির্বাচন না পেছানোর বিষয়ে দৃশ্যত অনড় রয়েছেন।

সূত্র : আমাদের সময়
এন কে / ১২ জানুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে