Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ , ১৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৪-২০২০

প্রতিশ্রুতি রাখলেন নুসরত, বসিরহাটের জন্য তিনটি নতুন প্রকল্প ঘোষণা সাংসদের

জ্যোতি চক্রবর্তী


প্রতিশ্রুতি রাখলেন নুসরত, বসিরহাটের জন্য তিনটি নতুন প্রকল্প ঘোষণা সাংসদের

কলকাতা, ১৪ জানুয়ারি- সাংসদ হওয়ার আগেই নিজের কেন্দ্রের আমজনতাকে কথা দিয়েছিলেন। অভিনেত্রী হিসেবে নিজের হাজার ব্যবস্তার মধ্যেও সাধারণের পাশে দাঁড়াবেন। তাঁদের সুযোগ-সুবিধা, ভাল-মন্দ নিয়ে ভাববেন। প্রতিশ্রুতি রাখলেন তিনি। সোমবার তিনটি নতুন প্রকল্পের ঘোষণা করলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান।

বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ নুসরত তাঁর সাংসদ কোটার বরাদ্দ অর্থ দিয়ে মহকুমার জন্য তিনটি নতুন প্রকল্পের কথা ঘোষণা করেন এদিন। প্রকল্পগুলি হল সুসমাজ, সুজরা এবং সুকন্যা। সুসমাজ প্রকল্পের মধ্যে দিয়ে সমাজের সব স্তরের মানুষকে সবদিক থেকে সুস্থ রাখার দায়িত্ব নেওয়া হবে। সুজরা প্রকল্পের মাধ্যমে পরিস্রুত পানীয় জল সরবরাহ করা হবে। যাতে সাধারণ মানুষ জলসংকটে না ভোগেন, সে জন্যই এমন উদ্যোগ। ইতিমধ্যেই এই প্রকল্পে বসিরহাট মহকুমার মোট বারোটি প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুতের মাধ্যমে গভীর নলকূপ বানিয়ে আর্সেনিকমুক্ত পানীয় জলের কল বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। এতে উপকৃত হবে বহু ছাত্র-ছাত্রী। স্কুলে পানীয় জলের সমস্যা অনেকটাই দূর হবে। সেই সঙ্গে রোগমুক্তও থাকবে পড়ুয়ারা।


সুকন্যা প্রকল্পের মাধ্যমে মেয়েদের শিক্ষার দিকে জোর দেওয়া হবে। এলাকার প্রতিটি পরিবারের মেয়েদের কাছে শিক্ষার আলো পৌঁছে দিতেই এই প্রয়াস। এদিন বসিরহাটের অনুষ্ঠানে উপস্থিত থেকে নিজেই প্রকল্পগুলির কথা ঘোষণা করেন নুসরত জাহান। সাংসদের এমন উদ্যোগে খুশি এলাকাবাসী।

আর/০৮:১৪/১৪ জানুয়ারি

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে