আইন-আদালত

৩০ দিনের মধ্যে বাবরের মামলা নিষ্পত্তির নির্দেশ

ঢাকা, ১৪ অক্টোবর- বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলার বিচারিক আদালত পরিবর্তনের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আগামী ৩০ দিনের মধ্যে মামলা নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এই আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী পারভেজ হোসেন।

আরও পড়ুন:  ধর্ষণ মামলায় মেডিক্যাল রিপোর্ট মুখ্য নয়: হাইকোর্টের রায়

বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের জানুয়ারিতে রমনা থানায় মামলা করে দুদক। এরপর তদন্ত শেষ করে ওই বছরের জুলাইয়ে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলাটি ঢাকার বিশেষ সাত নম্বর জজ আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষ পরপর তিনবার সময় নেন। পরে লুৎফুজ্জামান বাবরের পক্ষে আদালত পরিবর্তনের আবেদন করা হয়। হাইকোর্ট গতকাল আবেদনটি সরাসরি খারিজ করেন এবং আদেশ হাতে পাওয়ার ৩০ দিনের মধ্যে মামলা নিষ্পত্তি করার নির্দেশ দেন। একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলা ও দশ ট্রাক অস্ত্র মামলায় বাবরের ফাঁসির আদেশ রয়েছে।

সূত্র: সমকাল

আর/০৮:১৪/১৪ অক্টোবর

Back to top button