Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৫ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (19 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-০৪-২০১২

ফটিকছড়িতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা


	ফটিকছড়িতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার এবং খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার সীমান্তবর্তী কাঞ্চননগর এলাকার মানিকনগর গ্রামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস সন্তু গ্রুপ) ২ কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহতরা হলেন, লক্ষীছড়ি উপজেলার উত্তর সুকনাছড়ি এলাকার নলীনি কুমার চাকমার ছেলে সৈকত চাকমা (২৫) এবং একই উপজেলার বটতল পাড়া এলাকার জিয়েন্দ্র চাকমার ছেলে দেবব্রত চাকমা(৩২)।

জেএসএস কেন্দ্রীয় কমিটির স্টাফ সদস্য ও মানিকছড়ি উপজেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পেসকা মারমা জানান, সাংগঠনিক কাজে মানিকনগর এলাকায় যায় ওই দু’কর্মী। কাজ শেষ করে বেলা ১২টার দিকে ফেরার পথে ৬ জন অস্ত্রধারী দুর্বৃত্ত সৈকত চাকমা, দেবব্রত চাকমাকে লক্ষ করে এলাপাতারি গুলি ছোঁড়ে। এ সময় ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়।

তিনি সৈকত চাকমাকে নিজেদের কর্মী দাবি করলেও দেবব্রত চাকমা নিজেদের কর্মী কিনা তা নিশ্চিত করতে পারেনি।

তিনি এ ঘটনায় ইউপিডিএফকে দায়ী করে বলেন, “আমাদের নেতাকর্মীদের ওপর তাদের অত্যাচার অনেক বেড়ে গেছে। এছাড়া তাদের বেপোরোয়া রাজনীতি মেনে নেওয়ার মত নয়।”

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা বলেন, “কে বা কারা হত্যা করলো আর তার দায় ইউপিডিএফের ঘাড়ে চাপাবে এটা জেএসএসের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, “ওই এলাকা জেএসএস সন্তু গ্রুপের দখলে। তারা প্রতিনিয়ত চাঁদাবাজি করে। বেশ কিছুদিন যাবৎ স্থানীয় ও বহিরাগতদের মধ্যে চাঁদা আদায় নিয়ে উত্তেজনা চলছিল। এটি তারই ফল। ইউপিডিএফের এ ঘটনার সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই।”

খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো. শাহ জাহান হোসেন জানান, যেহেতু ঘটনাস্থল লক্ষীছড়ি উপজেলার সীমান্তবতী এবং নিহত দু’জন ওই উপজেলার বাসিন্দা তাই ঘটনা সম্পর্কে জানতে লক্ষীছড়ি থানার পুলিশ পাঠানো হয়েছে।

লাশ দুটো কোন থানার আওতায় থাকবে তা পরে বিস্তারিত জানতে পারবো বলে জানান তিনি।

উত্তর ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ সবুর জানান, পুলিশ লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে যাচ্ছে। যেহেতু ঘটনাস্থল ফটিকছড়ি থানার আওতায় সেজন্য লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে