Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০ , ৩০ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.9/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৯-২০১১

পাহাড়ে অশান্তির জন্য সরকার দায়ী: জনসংহতি সমিতি

পাহাড়ে অশান্তির জন্য সরকার দায়ী: জনসংহতি সমিতি
বান্দরবান, ৯ নভেম্বর: পার্বত্য চট্রগ্রামের জনসংহতি সমিতির (জেএসএস) নেতারা বলেছেন, পাহাড়ে যে হানাহনি ও অশান্তির সৃষ্টি হয়েছে তার জন্য সরকারই দায়ী। পাহাড়িরা এখন আর আশার বাণী শুনতে চায় না। অধিকার আদায়ের জন্য যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য এখন পাহাড়ের বাসিন্দারা প্রস্তুত।
তারা বলেন, চুক্তি বাস্তবায়নে সরকারকে বাধ্য করা হবে।
বুধবার বান্দরবানের থানছি উপজেলায় পার্বত্য চট্রগ্রাম যুব সমিতি ও পাহাড়ি ছাত্রপরিষদের সম্মেলনে নেতারা এসব কথা বলেন।
জন ত্রিপুরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বিধায়ক চাকমা। আরো বক্তব্য রাখেন জনসংহতি সমিতির জেলা শাখার সহ-সভাপতি উছমং মার্মা, সাধারণ সম্পাদক ক্যবামং মার্মা, সাংগঠনিক সম্পাদক অংথোয়াই চিং মার্মা, থানছি জেএসএস সভাপতি চসাথোয়াই, জেএসএস জেলা যুগ্ন সম্পাদক আসায়ন চাকমা, পাহাড়ি ছাত্রপরিষদের কেন্দ্রীয় অর্থ-সম্পাদক বিধান চাকমা ও দফতর সম্পাদক জীবন চাকমা।
সম্মেলনে পাহাড়ি ছাত্রপরিষদ ও যুবসমিতির জেলা-উপজেলার প্রতিনিধিরাসহ বিভিন্নস্থানের জনসংহতি সমিতির নেতা-কর্মীরা অংশ নেন।
সম্মেলন শেষে যুব সমিতির নতুন কমিটি গঠন করা হয়। কমিটিতে  সভাপতি হিসেবে ক্রাপ্রু অংকে থানছি, সাধারণ সম্পাদক হিসেবে শান্তি প্রিয় ত্রিপুরা ও সিমন ত্রিপুরা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
অন্যদিকে নুশে মংকে সভাপতি, ফ্রান্সসিস ত্রিপুরাকে সম্পাদক ও সুব্রত কিশোর ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে থানছি উপজেলা পাহাড়ি ছাত্রপরিষদের কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য, বুধবার সকালে জনসংহতির ও ইউপিডিএফ?র মধ্যে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হন। তিনি জনসংহতির নেতা বলে জানা গেছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে