Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১০ আগস্ট, ২০২০ , ২৬ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (67 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৩-২০১৩

পিরোজপুর জেলায় তের মাসে ১৩ খুন


	পিরোজপুর জেলায় তের মাসে ১৩ খুন
কাউখালী (পিরোজপুর), ১৩ সেপ্টম্বর- পিরোজপুরের বিভিন্ন এলাকায় প্রতিদিনই খুনখারাবিসহ অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে। স্বল্প সময়ের ব্যবধানে কয়েকটি চাঞ্চল্যকর হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। রাজনৈতিক নেতাকর্মী থেকে শুরু করে শিশু-কিশোরাও হত্যাকান্ডের শিকার হয়েছেন। অনেকের লাশ পাওয়া গেছে পথে প্রান্তরে বা ডোবানালায়। পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে ঘরে-বাইরে কোথাও কেউ নিজেকে নিরাপদ ভাবতে পারছে না। পিরোজপুর জেলায় গত এক বছরে ১২টি খুনের ঘটনা সংঘটিত হয়েছে। এর মধ্যে দুদিনে খুন হয়েছে ৩ জন। দুজনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। একের পর এক এসব ঘটনায় এ জেলাটি এখন আতঙ্কের জনপদে পরিণত হয়েছে। জেলাবাসীর মনে সৃষ্টি হয়েছে উদ্বেগ ও উৎকণ্ঠা। তাদের মতে, ভয়াবহ সামাজিক বিপর্যয় নেমে এসেছে পিরোজপুরে। স্বাধীনতার পর এই প্রথম তের মাসে ১৩ জন হত্যাকান্ডের শিকার হলেন।
থানা পুলিশ সূত্রে জানা যায়, নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের ষোলশত গ্রামে গত ৯ সেপ্টেম্বর বিকেলে জমিজমা সংক্রান্ত বিরোধে ভাগ্নের হাতে মামা-খুন হয়েছেন। নিহতের নাম হেমলাল চন্দ্র শীল (৬৫)। এ ঘটনায় এলাকাবাসী হত্যাকারী নিবাস চন্দ্র শীলকে (৩০) আটক করে পুলিশে দিয়েছে। নিহতের প্রতিবেশী সাধন কুমার শীল জানান, হেমলাল চন্দ্র শীল দুপুরে ভাত খেয়ে ঘরে শোয়ে ছিলেন। এ সময় বিকেল পৌনে ৪টার দিকে নিবাস শীল হেমলালের ঘরে ঢুকে খুর দিয়ে পুচিয়ে হত্যা করে।
গত ২ সেপ্টেম্বর সকালে পিরোজপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র সাদনাম সাকিব প্রিন্স (১৪) নিখোঁজের দুদিন পর হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় তার বিকৃত লাশ জেলা শহরের সিআই পাড়া সড়কের রায় পুকুর থেকে উদ্ধার করা হয়। দুষ্কৃতকারীরা তাকে হত্যা করে জানলার ফ্রেম ও ইট বেঁধে পুকুরে ফেলে দেয় বলে পুলিশ জানায়। গত ২৯ আগস্ট সকাল ১০টার দিকে আদর্শপাড়ার নিজ বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেনি। জিয়ানগর উপজেলার সাঈদখালী গ্রামের এসডি মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর ছাত্রী খাদিজা আক্তার হীরাকে ধর্ষণের পর হত্যা করে হাত, পা ও মুখ বেঁধে পানিতে ভাসিয়ে দেয়া হয়। পুলিশ গত ২৯ আগস্ট সন্ধ্যায় তার লাশ উদ্ধার করে। গত ২৯ আগস্ট সকালে মঠবাড়িয়ার উপজেলার ধানিশাফা এলাকার কবির হাওলাদারের বাড়ি সংলগ্ন একটি বাগানের পাশের ডোবা থেকে পরিমালা (২২) নামের এক তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ। গত ২০ আগস্ট বিকেল সাড়ে ৩টার কাউখালী যুবলীগের যুগ্ম আহ্বায়ক বেকুটিয়ার এনামুল হককে (৪৫) নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ১৬ আগস্ট জিয়ানগরে ইউনুস আলী (৫৫) নামে এক ব্যক্তির ঝুলন্ত লাশ শ্বশুরবাড়ী থেকে উদ্ধার করেছে পুলিশ। ২৪ আগস্ট মঠবাড়িয়া থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে হোটেল শ্রমিক রুহুল আমীন (৫২) ও খবির হাওলাদারের (৪২) লাশ উদ্ধার করে। এছাড়া একই উপজেলার নলী গ্রাম থেকে গত ১৪ আগস্ট দুপুরে নিরঞ্জন রায় (৫২) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। ১২ আগস্ট সন্ধ্যায় ভা-ারিয়া উপজেলার চরখালী ফেরিঘাট সংলগ্ন চর থেকে দুলাল শেখ (৪০) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। গত ১৬ জুলাই দিনদুপুরে শহরের কালিবাড়ির পেছনে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র খালেকুজ্জামান রিয়াজ (২২) বন্ধুর ছুরিকাঘাতে নিহত হন। 
গত ২২ জুন রাতে সদর উপজেলার শারিকতলা-ডুমরিতলা ইউনিয়নের দিন মজুর স্বপন চন্দ্র দাসের চতুর্থ শ্রেণীর ছাত্রী অর্পিতা দাসকে (৮) ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে পাষন্ডরা। ১৬ জুন রাতে সদর উপজেলার টোনা আ'লীগ নেতা মতি খানকে (৪৭) নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে খুনিরা। ভান্ডারিয়ার গৌরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আখতারুজ্জামান দুলালকে (৫০) গত বছরের ১৪ ডিসেম্বর সকালে শ্রীপুর-ভান্ডারিয়া সড়কের পূর্ব ভান্ডারিয়ায় দুষ্কৃতকারীরা কুপিয়ে হত্যা করে। জেলা শহরের কালিবাড়ি সড়কস্থ নিজ বাসায় গত বছরের ২৫ আগস্ট রাতে আ'লীগ কর্মী গোলাম রসুলকে (৪৭) গলা কেটে হত্যা করে দুষ্কৃতকারীরা।
পিরোজপুরের পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান বলেন, কয়েকটি আলোচিত ঘটনায় সম্পৃক্ত অপরাধীদের ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। অনেক হত্যার রহস্য উদঘাটিত হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও উন্নতি করার জন্য জোরালো পদক্ষেপ নেয়া হয়েছে। আশা করি খুব শীঘ্রই অবস্থার পরিবর্তন হবে।

পিরোজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে