Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ , ২৯ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২০-২০১৩

কে পাচ্ছেন পিরোজপুর-১ আসনে বিএনপির মনোনয়ন


	কে পাচ্ছেন পিরোজপুর-১ আসনে বিএনপির মনোনয়ন
পিরোজপুর, ২০ সেপ্টেম্বর- তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে ১৮ দলীয় জোট নেত্রী বিএনপির চেয়ারপার্সন যখন আন্দোলন করছে তখন পিরোজপুর জেলা বিএনপি সহ ১৮ দলের নেতারা মনোনয়ন যুদ্ধে নেমেছেন।  সুযোগ পেলেই একে অপরের বিরুদ্ধে দু‘চার কথা বলছেন। নির্বাচন কমিশন সারাদেশে বেশ কয়েকটি নির্বাচনী আসন পুনর্বিন্যাশ করেছে। এর মধ্যে পিরোজপুর-১ আসনও রয়েছে। 
পিরোজপুর-১ আসন ছিল জিয়ানগর, পিরোজপুর ও নাজিরপুর উপজেলা নিয়ে। বর্তমানে এ আসনটি হয়েছে পিরোজপুর সদর, নাজিরপুর ও স্বরুপকাঠী উপজেলা নিয়ে। আসন পুনর্বিন্যাশ ও যুদ্ধাপরাধ মামলা সাঈদীর ফাঁসির আদেশ হওয়ায় ১৮ দলীয় জোট নেতাদের হিসাবেও ধাক্কা লেগেছে। জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী পিরোজপুর-১ আসন থেকে অতীতে সাংসদ নির্বাচিত হয়েছেন। সূত্র জানায় বি.এন.পি’র পক্ষ থেকে পিরোজপুর-২ আসনটি ১৮ দলীয় জোটের জন্য সংরক্ষিত রাখা  হয়েছে।  পিরোজপুর-১ আসনে বি.এন.পি’র প্রার্থী নির্বাচন করবেন। পিরোজপুর বি.এন.পি’র শীর্ষনেতাসহ কেন্দ্রীয় বিভিন্ন পর্যায় থেকে প্রাপ্ত তথ্য মতে জানা গেছে পিরোজপুর-১ আসনে জামায়াতকে ছাড় দিতে নারাজ বি.এন.পি। এদিকে বিভিন্ন মিডিয়াতে সাম্প্রতিক সময়ে জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে শামীম বিন সাঈদী পিরোজপুর-২ (জিয়ানগর, ভান্ডারিয়া, কাউখালী) আসন থেকে জোটের মনোনয়ন চাইবেন বলে খবর প্রকাশিত হয়েছে।  
২০০৮ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী একেএমএ আউয়ালের কাছে মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী হেরে যান। এর পরে বিএনপির প্রার্থীরা এ আসন থেকে মনোনয়ন পাওয়ার জন্য দলীয় কর্মকান্ড ও কেন্দ্রে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। বিএনপি থেকে এ মুহূর্তে যারা মনোনয়নের দাবীতে মাঠে আছেন তারা হলেন যুক্তরাষ্ট্র বি.এন.পি’র দীর্ঘ দিনের পরীক্ষিত নেতা, জাতীয়তাবাদী তৃণমূল ফোরামের প্রধান উপদেষ্টা জাহিদ এফ সরদার সাদী, জেলা বিএনপির সাধারন সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন, নৌযান ব্যবসায়ী ও জেলা বিএনপির সহ-সভাপতি ফকরুল আলম। 
এই মুহূর্তে প্রবাসী জাহিদ এফ সরদার সাদীর পক্ষে পিরোজপুরে বেশ কয়েকটি কর্মসুচী পালিত হয়েছে। এছাড়া তার পক্ষে কেন্দ্রীয় কর্মসূচীয় পালিত হয়েছে। প্রচার আছে জাহিদ এফ সরদার সাদী বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমানের ঘনিষ্টজন ও  বিএনপির বৈদেশিক রাজনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন তিনি। 
পিরোজপুর জেলা বিএনপির গুরুত্বপূর্ণ পদে আছেন এরকম একজন নাম প্রকাশ না করা শর্তে জানিয়েছেন, নতুন প্রজন্মরে এই নতো ইতমিধ্যে এলাকা ও দলরে তৃনমূল র্পযায়ে আলোড়ন সৃষ্টি করছেনে এবং জলো বি এন পি র সংখ্যাগরষ্ঠি নতোদরে নয়িে নর্বিাচনী প্রচারনা করছনে তনিি , যার পারবিারকি ঐতহ্যি শুধু পরিোজপুর বাসীর নয় বৃহত্তর বরশিালরে সকলরে জানা আছে । আগামীতে এ আসন থেকে তিনিই মনোনয়ন পাবেন এবং বিজয় ছিনিয়ে আনবেন। এ সময় তিনি বলেন, ১৯৯৬ থেকে ২০০০ ও ২০০১ থেকে ২০০৮ পর্যন্ত আসনে জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী সংসদ সদস্য থাকায় তিনি তার দলীয় কর্মীদের দিকে খেয়াল রেখেছেন বেশী। বিএনপি কর্মীদের দিকে তার তেমন নজর ছিলনা। 
বিএনপির ওই নেতা বলেন, সাঈদীর বাড়ি জেলার জিয়ানগরে। সে কারণে সাঈদীর ছেলে যদি মনোনয়ন চান তাহলে সেটা পিরোজপুর-২ (জিয়ানগর, ভান্ডারিয়া ও কাউখালী) থেকে চাওয়া উচিত। তবে সম্প্রতি নির্বাচন কমিশন আদালতের রায় অনুযায়ী জামায়াতের নিবন্ধন বাতিল করায়, জামায়াত আদৌ নির্বাচনে অংশ নিতে পারবে কিনা আর নিলেও সতন্ত্র প্রার্থী হিসেবে নিবে না নির্বাচন থেকে বিরত থাকবে এ চিন্তাও ঘোরপাক খাচ্ছে পিরোজপুর-২ (জিয়ানগর, ভান্ডারিয়া, কাউখালী) নির্বাচনী এলাকার জনগনের মধ্যে।   
 

পিরোজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে