Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 2.8/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৮-২০১৩

ভূঞাপুরে চাদা না দেয়ায় বালু আনলোড ড্রেজিং বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা


	ভূঞাপুরে চাদা না দেয়ায় বালু আনলোড ড্রেজিং বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা

টাঙ্গাইল, ২৮ সেপ্টেম্বর- ভূঞাপুরের সন্ত্রাসীরা পাঁচ লাখ টাকা চাদা দাবী করে বালু ব্যবসায়ি দুলাল হোসেন চকদারের কাছে। চাদা না দেয়ায় বালু উত্তোলনের আনলোড ড্রেজিং বন্ধ করে দিয়েছে স্থানীয় বালু সদ্যু সন্ত্রাসী রফিক,সরোয়ার ও তার দলবল। ভূঞাপুরের গোবিন্দাসী গ্রামের বালু ব্যবসায়ি দুলাল হোসেন চকদার এবিনিউজকে জানান, আমি সিরাজগঞ্জ বালু মহাল থেকে বৈধ ভাবে বালু ক্রয় করে গোবিন্দাসী আমার নিজ জমিতে এনে বিক্রি করে আসছি। সিরাজগঞ্জ বালু মহালের ইজারাদার মুসা শেখের সাথে তার একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছে।
সরেজমিনে ঘুরে জানা যায়, বালু ব্যবসা বন্ধ থাকায় প্রায় দুই শত পরিবার অসহায় হয়ে পড়েছে। তারা বালু ঘাটে কাছ করতো এবং অনেকের জমির উপর দিয়ে বালু ব্যবসার মালামাল চলাচল করায় তারা জমির ভাড়া পেতো। তারা অসহায় হয়ে পড়েছে। তারা রফিক-সরোয়ারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ব্যবসার করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে।
দুলাল হোসেন চকদার অভিযোগ করে বলেন, রফিক মোবাইলে আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেছিল আমি  চাদা না দেয়ায় রফিক-সরোয়ার তার দলবল নিয়ে খানুরবাড়ি ঘাটে রাখা আমার আনলোড ড্রেজিং ভাংচুর করে নদীতে ভাসিয়ে দেয় এবং ড্রেজিংয়ের শ্রমিকদের মারপিট করে ড্রেজিং থেকে নামিয়ে দেয়।
রফিক ও সরোয়ার দলবল নিয়ে মহড়া দিচ্ছে বালু ঘাটসহ বিভিন্ন এলাকায়। যে কোন সময় ঘটতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা। এব্যাপারে রফিক-সরোয়ার জানান, নদী ভাঙনের কারনে এলাকাবাসী বালু ড্রেজিং তুলে দিয়েছে। এব্যাপারে এলাকাবাসী জানান, ড্রেজিংয়ে কোন ভাঙন হয়নি। রফিক-সরোয়ার ও দুলালের সাথে বালু ব্যবসার ভাগিদার ছিল। দুলাল একক ভাবে ব্যবসা করায় রফিক-সরোয়ার সাথে দুলালের বিরোধ হয়। ওই বিরোধে জের ধরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা জানান, রফিকের বিরুদ্ধে পুলিশকে মারধোর করাসহ সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে মামলা রয়েছে।
 

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে