Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.3/5 (44 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০২-২০১৩

চাঁপাইনবাবগঞ্জে প্রতারকের পাল্লায় পড়ে ২৭ জনের হজ্জ্ব যাত্রা অনিশ্চিত


	চাঁপাইনবাবগঞ্জে প্রতারকের পাল্লায় পড়ে ২৭ জনের হজ্জ্ব যাত্রা অনিশ্চিত

চাঁপাইনবাবগঞ্জ, ০১ অক্টোবর- চাঁপাইনবাবগঞ্জের নাচোলে হজ্জ্ব পালন করতে সৌদি আরব নিয়ে যাওয়ার কথা বলে ২৭ জনের কাছ থেকে ৮১ লাখ টাকা নিয়ে শাহজাহান আলী(৫০) নামে এক প্রতারক উধাও হয়ে গেছে। প্রেক্ষিতে পবিত্র হজ্ব পালনে সৌদী আরব যাওয়া অনিশ্চিৎ হয়ে পড়েছে ২৭ প্রবীন ব্যাক্তির। এ ঘটনায় নাচোল থানায় একটি জিডি করা হয়েছে।
নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি সাঈদ ইকবাল সাধারণ ডাইরী-জিডির সত্যতা স্বীকার করে জানান, জেলার  নাচোল ও গোমস্তাপুর উপজেলা এবং পার্শ্ববর্তী  নওগাঁ জেলার ২৭ জন ব্যাক্তিকে এবার হজ্জ্বে নিয়ে যাওয়ার জন্য নাচোল পৌর এলাকার মাক্তাপুর গ্রামের মৃত লোকমান বিশ্বাসের ছেলে শাহজাহান আলীর প্রতিজনের কাছ থেকে ৩ লাখ টাকা করে গ্রহন করেন। হজ্ব যাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে পাসপোর্টও তৈরী করে দেন তিনি। সেই সাথে হজ্জ্ব যাত্রীদের আস্থা অর্জনের জন্য নাচোল বাসস্ট্যান্ড এলাকায় জনতা ব্যাংকের নীচ তলায় একটি অফিস খুলে বসেন।
হজ্ব গমনিচ্ছুকদের উদ্বৃতি দিয়ে ওসি জানান, ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে বিএম বিল্ডিংয়ের দ্বিতীয় তলার নীড় ট্রাভেলসের সত্বাধিকার নুরুল ইসলাম মোল্লার মাধ্যমে ২৯ সেপ্টেম্বর তাদের হজ্জ্বে পাঠানো হবে বলে প্রশ্রিুতি দেয়া হয়। এরপর প্রায় একমাস আগে প্রতারক শাহজাহান আলী ঢাকায় যান এবং হজ্জ্ব যাত্রীদের সাথে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেন। হজ্ব গমনিচ্ছিুকরা ফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল সংযোগটিও বন্ধ পাওয়া যায়। এতে সন্দেহ হলে শাহজাহানের বিরেুদ্ধে নাচোল থানায় একটি সাধারণ ডায়রি করেন তারা।
প্রতারনার শিকার ভুক্তভোগী নওগাঁ নিয়ামতপুর উপজেলার ফুলহারা গ্রামের মৃত শুকুর আলীর ছেলে সাইদুর রহমান জানান, ২৯ সেপ্টেম্বরের মধ্যে তাদেরকে হজ্বের উদ্দেশ্যে সৌদি আরব পাঠানোর প্রতিশ্রুতি দেন প্রতারক শাহজাহান। কিন্তু ইতিমধ্যে নির্ধারিত সময় পার হওয়ায় হজ্ব গমনিচ্ছুক ২৭ জনের মধ্যে চরম হতাশা দেখা দিয়েছে।
হজ্ব গমনিচ্ছুক নাচোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম মজিদুল হক ও ফরিদ উদ্দিন জানান, পবিত্র হজ্ব পালন নিয়ে তারা প্রতারকের পাল্লায় পড়বেন স্বপ্নেও ভাবতে পারেননি।
এ ব্যাপারে শাহজাহান আলীর ০১৭৩৩৫৩৪৯০৩ নম্বর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে সংযোগটি বন্ধ পাওয়া যায়।  
 

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে