Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-০৮-২০১৩

চট্টগ্রামে পিসিপি সদস্যকে অপহরণের নিন্দা


	চট্টগ্রামে পিসিপি সদস্যকে অপহরণের নিন্দা

খাগড়াছড়ি, ০৭ অক্টোবর- বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ দিঘীনালা কলেজ শাখার সভাপতি রূপেশ চাকমা এক বিবৃতিতে আজ সোমবার চট্টগ্রামের বন্দরস্থ ব্যারিস্টার কলেজ এলাকা থেকে সংগঠনটির দিঘীনালা কলেজ শাখার সদস্য নীতিময় চাকমাকে অপহরণের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাকে উদ্ধারে তড়িৎ ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন। সোমবার সংবাদ মাধ্যমে দেয়া উক্ত বিবৃতিতে তিনি বলেন, গতকাল ররিবার নীতিময় চাকমা বন্দরের ব্যারিস্টার কলেজ এলাকায় বেড়াতে গেলে তার বন্ধু মিন্টু চাকমার বাসা থেকে সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এরপর সন্ত্রাসীরা তার মুক্তির জন্য তার পরিবারের কাছ থেকে সোমবারের মধ্যে পঞ্চাশ হাজার টাকা দাবি করে। ওই টাকা দেয়া না হলে তাকে মেরে ফেলা হবে বলে হুমকী দিয়েছে।
নীতিময় চাকমা পাহাড়ি ছাত্র পরিষদের দিঘীনালা কলেজ শাখার সদস্য এবং একই কলেজের মানবিক বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তার বাড়ি দিঘীনালার ঘুলছড়ি গ্রামে। পিতার নাম বীরেন্দ্র কুমার চাকমা। তার বন্ধু মিন্টু চাকমার বাড়িও দিঘীনালায়। তিনি ব্যারিস্টার কলেজ এলাকায় ভাড়া বাসায় থাকেন ও ইপিজেডে ফ্যাক্টরিতে চাকুরী করেন।
পিসিপি নেতা রূপেশ চাকমা অবিলম্বে নীতিময় চাকমাকে মুক্তি দেয়ার জন্য সন্তু গ্রুপের সন্ত্রাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রশাসনের নির্লিপ্ততার কারণে সন্তু গ্রুপ বন্দর এলাকায় দীর্ঘ দিন ধরে অপহরণ, চাঁদাবাজি, নারী ধর্ষণ ও মদ-জুয়াসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাওয়ার দুঃসাহস পাচ্ছে। ইতিপূর্বে তারা গণতান্ত্রিক যুব ফোরাম নেতা লেনিন চাকমাকে অপহরণ ও গুম করেছে, যার হদিস এখনো পাওয়া যায়নি। এছাড়া আরো অনেক নিরীহ ব্যক্তি তাদের মারধর ও লাঞ্ছণার শিকার হয়েছে। এমনকি বেশ কয়েকজন মেয়েকেও তারা ধর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে।
তিনি সন্তু গ্রুপের সন্ত্রাসীদের এসব অপকর্ম বন্ধ করতে স্থানীয় প্রশাসনের প্রতি জোর দাবি জানান। পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগর শাখা দপ্তর সম্পাদক আলো জ্যোতি চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এ দিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(পিসিজেএসএস) সন্তু গ্রুপের কেন্দ্রীয় কমিটির সহ তথ্য প্রচার সম্পাদক সজীব চাকমা জানান, ঘটনার অস্বীকার করে আমাদের সহযোগী সংগঠন কর্মীরা এই রকম অপহরন ঘটনায় কোন ক্রমে জড়িত নাই। এটি তাদের অভ্যন্তরীন কোন্দলে কারনে হতে পারে।
 

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে