Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৮ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-২২-২০১৯

করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ

করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ

মানিকগঞ্জ, ২৩ নভেম্বর- মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে ৫৫০০ কেজি তামাকসহ একটি কাভার্ড ভ্যান আটক করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিস।

শুক্রবার (২২ নভেম্বর) বিকেলে গোয়েন্দা সংস্থার সংবাদের ভিত্তিতে শ্যামলী জিহাদ কার্গো সার্ভিসেসের ওই কাভার্ড ভ্যানটি আটক করা হয়। 

সন্ধ্যায় কর চালানপত্র ছাড়া তামাকজাত দ্রব্য পরিবহনের দায়ে হেরিটেজ টোব্যাকোর তামাকসহ ওই কাভার্ড ভ্যান হেফাজতে নিয়েছে মানিকগঞ্জ সদর থানা। 

মানিকগঞ্জ কাস্টম এক্সাইজ ও ভ্যাট অফিসের সহকারী কমিশনার নাসির উদ্দিন মাহমুদ খান বলেন, কর চালানপত্র ছাড়া কর ফাঁকি দিয়ে কুষ্টিয়া থেকে শ্যামলী জিহাদ কার্গো সার্ভিসের একটি কাভার্ড ভ্যানে ৫৫০০ কেজি তামাকজাত দ্রব্য কিশোরগঞ্জের ভৈরবের হেরিটেজ টোব্যাকোতে যাচ্ছিল। 

গোয়েন্দা সংস্থার দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে কাভার্ড ভ্যানটি আটক করে পুলিশ। কুষ্টিয়ার গ্লোবাল ইন্ড্রাস্ট্রিজ থেকে ওই তামাক হেরিটেজ টোব্যাকো কোম্পানি কর ফাঁকি দিয়ে এইচ আর এস ইন্ড্রাস্ট্রিজের নামে চালান করে নিয়ে যাচ্ছিল। 

জব্দকৃত তামাকের মূল্য ১৪ লাখ ৮৫ হাজার টাকা। যার করের পরিমাণ ছিল ২ লাখ ২২ হাজার ৭৫০ টাকা। হেরিটেজ কোম্পানির নামে কর ফাঁকির মামলা হয়েছে এবং কাভার্ড ভ্যানসহ তামাকগুলো জব্দ করা হয়েছে।

সূত্র : বাংলানিউজ
এন কে / ২৩ নভেম্বর

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে