Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ , ১৯ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০৯-২০১৯

সাটুরিয়ায় বৃক্ষ বিতরণ করলেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছায়া

সাটুরিয়ায় বৃক্ষ বিতরণ করলেন বঙ্গবন্ধুর প্রতিচ্ছায়া

মানিকগঞ্জ, ০৯ ডিসেম্বর- ইচ্ছা থাকলেও '৭১ পরবর্তী নতুন প্রজন্ম প্রয়াত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশরীরে দেখেননি। জাতির জনককে না দেখলেও হুবহু দেখতে তার মতো আওয়ামী লীগ নেতা আরুক মুন্সি আসবেন সাটুরিয়ায়।

এ নিয়ে সকাল থেকেই আগ্রহী নেতাকর্মী আর উৎসুক জনতার সাজ সাজ রব ছিল সাটুরিয়ায়।

সোমবার বিকালে বৃক্ষরোপণ ও বিতরণ অনুষ্ঠানে বালিকা উচ্চবিদ্যালয়ের খেলার মাঠে শিক্ষার্থীসহ স্থানীয়দের ছিল উপচেপড়া ভিড়।

বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারের কেন্দ্রীয় কার্যনির্বাহী প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আরুক মুন্সি অবশেষে বিকাল ৫টায় সাটুরিয়ায় অনুষ্ঠানে উপস্থিত হন।

সাটুরিয়ায় সবুজ পরিবেশ আন্দোলন সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে জলবায়ুর ক্ষতিকর প্রভাব উত্তরণে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

জাফর ইকবালের সভাপতিত্বে রাজ্জাক হোসাইন রাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান আ. মজিদ ফটো, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, প্রধান শিক্ষক ছানিহুর রহমান, প্রেস ক্লাবের সম্পাদক সোহেল রানা খান প্রমুখ।

আলোচনা শেষে জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ স্কুল আঙ্গিনায় বৃক্ষরোপণ করে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন জাতের চারা গাছ বিতরণ করেন।

এরপর উৎসুক জনতা বঙ্গবন্ধুর প্রতিচ্ছায়া আরুক মুন্সির সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সফল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে পঞ্চাশোর্ধ্ব আরুক মুন্সি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জীবনীর বইগুলো সহজলভ্য করে নামমাত্র মূল্যে বিতরণের ব্যবস্থা করা হলে নতুন প্রজন্ম সহজেই তার সম্বন্ধে জানতে পারবে।

সূত্র : যুগান্তর
এন কে / ০৯ ডিসেম্বর

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে