Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৫ জুলাই, ২০২০ , ৩১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-১৪-২০১৯

এবার চাঁদপুরে বন্ধ হলো মিজানুর রহমান আযহারীর মাহফিল

এবার চাঁদপুরে বন্ধ হলো মিজানুর রহমান আযহারীর মাহফিল

চাঁদপুর, ১৪ ডিসেম্বর- দেশের অন্যান্য স্থানের মতো চাঁদপুরেও জনপ্রিয় ও আলোচিত ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আযহারীর মাহফিল বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ ১৪ ডিসেম্বর মাহফিল কমিটিকে এ সংক্রান্ত একটি চিঠি দিয়ে মাহফিল বন্ধ রাখতে জেলা প্রশাসন কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন গাজী।

নিরাপত্তার অভাবে এবং কোনোরকম আপত্তিকর ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে চাঁদপুর সদর মডেল থানা থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, ১৫ ডিসেম্বর চাঁদপুর রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় আয়োজিত মাহফিলে মিজানুর রহমান আযহারী অংশগ্রহণ করবেন বলে মাহফিল কমিটি চলতি মাসের শুরুতে এক প্রেসবিজ্ঞপ্তি দেয়।

এই প্রেসবিজ্ঞপ্তি স্থানীয় গণমাধ্যমে প্রকাশ হলে ডিসেম্বরের শুরু থেকেই বিষয়টি নিয়ে চাঁদপুর সরগরম হয়ে ওঠে।

এ নিয়ে আযহারীভক্তদের মাঝে ব্যাপক উৎসাহ- উদ্দীপনা দেখা দেয়।

তবে চাঁদপুর রেলওয়ে দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিলে প্রধান বক্তা হিসেবে ডা. মিজানুর রহমান আযহারী্র আশাকে কেন্দ্র করে একটি পক্ষ লিখিত অভিযোগ দিয়ে প্রশাসনকে অবহিত করেন।

সরকার বিরোধী কার্যক্রম ও বিভিন্ন বয়ান দেয়ার আশঙ্কায় প্রতিপক্ষরা ওয়াজ বন্ধের জন্য লিখিত অভিযোগটি প্রদান করে বলে জানা গেছে।

তাই নিরাপত্তার কথা চিন্তা করে প্রশাসন পুরো ওয়াজ অন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিন বলেন, ড. মিজানুর রহমান চাঁদপুর রেলওয়ে মাদ্রাসায় ওয়াজ করার জন্য আসার খবর শুনে একটি পক্ষ অভিযোগ করেছেন। তাই নিরাপত্তার স্বার্থে পুলিশ সুপারের নির্দেশে ওয়াজ মাহফিল বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো বলেছেন, ‘রেলওয়ে দারুল উলুম মাদ্রাসার মাহফিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি না থাকায় পুলিশ প্রশাসনও অনুমতি দেয়নি।’

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর কমিশনার হোসেন গাজী স্থানীয় গণমাধ্যমকে জানান, ‘আমরা প্রথম দিকে প্রশাসনের অনুমতি নিয়ে মাহফিল প্রচারণা শুরু করেছি। কিন্তু আইন শৃঙ্খলা অবনতির আশংকার কথা জানিয়ে ১৩ ডিসেম্বর পুলিশের পক্ষ থেকে এবং আজ ১৪ ডিসেম্বর জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দিয়ে আমাদেরকে মাহফিলের অনুমতি নেই বলে জানানো হয়েছে।’

এর আগে বিশ্ব সুন্নী আন্দোলন নামে একটি সংগঠনের দাবিতে ডিসেম্বরের শুরুতে ফেনীতে মিজানুর রহমান আযহারীর মাহফিল বন্ধ করে দেয় ফেনী জেলা প্রশাসন।

প্রসঙ্গত, সম্প্রতি দেশের কয়েকজন ইসলামি বক্তার মধ্যে মিজানুর রহমান আযহারী বেশ জনপ্রিয় হয়েছেন। তবে তাকে নিয়ে নানা বিতর্কও চলছে। বিভিন্ন মাহফিলে যুদ্ধাপরাধে সাজাপ্রাপ্ত বাংলাদের জামায়েত ইসলামী দলের নেতা দেলোয়ার হোসে সাঈদীর প্রশংসায় বক্তব্য দিতে দেখা গেছে।

এছাড়াও ওয়াজে বিভিন্ন শব্দ ও ভাষার ব্যবহার নিয়েও তার সমালোচনা করা হয়েছে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/১৪ ডিসেম্বর

চাঁদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে