Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ জুলাই, ২০২০ , ২১ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২২-২০১৯

সর্বনিম্ন তাপমাত্রা ৯.৪ ডিগ্রি, শীতে কাঁপছে মানুষ

সর্বনিম্ন তাপমাত্রা ৯.৪ ডিগ্রি, শীতে কাঁপছে মানুষ

চুয়াডাঙ্গা, ২২ ডিসেম্বর - চুয়াডাঙ্গায় দিনদিন বাড়ছে শীতের তীব্রতা। শৈত্যপ্রবাহ আর ঘন কুয়াশায় তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কমছে তাপমাত্রা। রোববার (২২ ডিসেম্বর) সকালে চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, তৃতীয় দিনের মতো রোববার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সামনের দিনগুলোতে এ জেলায় তাপমাত্রা আরও কমতে পারে।

এদিকে গত তিনদিন ধরে শৈত্যপ্রবাহের কারণে হাড়কাঁপানো শীতে জেলার জনজীবন একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। গত তিনদিন চুয়াডাঙ্গার আকাশে সূর্যের দেখা মেলেনি। মাঝে মধ্যে দেখা মিললেও তা বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না।

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে পুরো জেলা। ক্রমেই বাড়ছে শীতের প্রকোপ। দিনদিন তাপমাত্রা কমে যাওয়ায় শীতের তীব্রতা অনুভূত হচ্ছে বেশি। দুর্ভোগ-দুর্দশা বাড়ছে ছিন্নমূল মানুষের। শীতে বেশি কষ্টে আছে বৃদ্ধ ও শিশুরা। এছাড়াও শ্রমজীবী মানুষদের দুর্ভোগের শেষ নেই।

শৈত্যপ্রবাহের কারণে তীব্র শীতে মানুষের পাশাপাশি গবাদি পশু-পাখিও কাবু হয়ে পড়েছে। শীতের কারণে জেলায় মাথাব্যথা, ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসনালীর প্রদাহ ও সর্দি-জ্বরসহ বিভিন্ন শীতজনিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

কনকনে শীতে সন্ধ্যায় বাজার-ঘাট প্রায় জনশূন্য হয়ে পড়ছে। এলাকার ছিন্নমূল মানুষেরা শীত থেকে রক্ষা পাবার জন্য খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন। বাজারের পুরাতন কাপড়ের দোকানগুলোতে শীতবস্ত্র কেনার জন্য নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে উপজেলার প্রধান সড়কগুলোতে দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ ডিসেম্বর

চুয়াডাঙ্গা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে