Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৫ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-২৩-২০১৯

মামলা হচ্ছে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে

মামলা হচ্ছে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে

পিরোজপুর, ২৪ ডিসেম্বর- সরকারি জমি লিজ নিয়ে ডাকবাংলো ও বাড়ি নির্মাণের অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএম আবদুল আউয়ালের বিরুদ্ধে তিনটি এবং তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে একটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার কমিশন এসব মামলার অনুমোদন দেয়। এ ছাড়া আউয়াল দম্পতির তাদের বিরুদ্ধে পৃথক সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করারও অনুমোদন দেওয়া হয়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সাবেক এমপি আউয়াল অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ছয়জন ভুয়া ব্যক্তিকে ভূমিহীন দেখিয়ে সরকারি খাস জায়গা লিজ নেন। এর পর সেখানে স্ত্রী লায়লার নামে তিনতলা ভবন নির্মাণ করে তা পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে ভাড়া দেন। এই অভিযোগে আউয়াল ও লায়লার বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলার অনুমোদন দেয় কমিশন।

এ ছাড়া একই প্রক্রিয়ায় স্বরূপকাঠি উপজেলায় সরকারি খাসজমি দখল করে ডাকবাংলো নির্মাণের অপরাধে আউয়ালের বিরুদ্ধে আরেকটি মামলার অনুমোদন দেওয়া হয়। আবার পিরোজপুর শহরের খুমুরিয়া মৌজার রাজার পুকুর নামে পরিচিত ৪৪ শতক সরকারি খাসজমি দখলে রাখার অপরাধে আউয়ালের বিরুদ্ধে তৃতীয় মামলাটি করার অনুমোদন দেওয়া হয়েছে। দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. আলী আকবর শিগগিরই এসব মামলা করবেন।

আর/০৮:১৪/২৪ ডিসেম্বর

পিরোজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে