Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ , ২৬ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-৩১-২০১৯

আনন্দ উৎসবে কুয়াকাটা সৈকতে বর্ষবরণ

আনন্দ উৎসবে কুয়াকাটা সৈকতে বর্ষবরণ

পটুয়াখালী, ০১ জানুয়ারি- প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটায় আনন্দ উৎসবের মধ্য দিয়ে ইংরেজি নতুন বছরকে বরণ করা হয়েছে। নানা রঙের ফানুস, আতশবাজি ও সড়কে লেখনীর মাধ্যমে ২০২০ সালকে বরণ করেছে নিয়েছে সব বয়সী মানুষ। ১ জানুয়ারি রাত ১২টা ১ মিনিটে আতশবাজির আলোয় ও নানা রঙের ফানুসে সমুদ্র সৈকতের আকাশ আলোকিত হয়ে ওঠে। এ সময় আনন্দের জোয়ারে ভাসেন কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকরা।

পর্যটকরা জানান, পুরনো গ্লানি ভুলে নতুন বছরকে বরণ করতে কুয়াকাটায় এসেছেন তারা। যে যার মতো সবাই নানা রঙের ফানুস উড়িয়েছে এবং আতশবাজি ফুটিয়েছে। এছাড়া বারবি কিউ পার্টি করেছে। নতুন বছরের নতুন সূর্য সবার জীবনে শান্তিময় হয়ে উঠবে বলে প্রত্যাশা সবার।

এদিকে মঙ্গলবার (৩১ ডিসেম্বর) বছরের শেষ সূর্যাস্ত ও নতুন বছরের প্রথম প্রহরের সূর্যোদয়কে স্বাগত জানাতে পর্যটকদের পদচারণায় মুখর হয়ে ওঠে সাগরকন্যা কুয়াকাটা।

পাশাপাশি দর্শনীয় স্থানগুলোতে ছিল পর্যটকদের উপচেপড়া ভিড়। খালি নেই হোটেল-মোটেল-কটেজের কক্ষ। পর্যটকদের আতিথেয়তায় ব্যস্ত সময় পার করছেন ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

ট্যুরিস্ট পুলিশ জানায়, পর্যটকদের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

ঢাকা থেকে আসা পর্যটক তানজিলা তালুকদার বলেন, বিয়ের পর প্রথম কুয়াকাটায় এসেছি। পাওয়া না পাওয়া অনেক কিছুই রয়েছে। বিদায় বছরের অনেক স্মৃতি রয়েছে। সব ভুলে পুরোনো বছরের শেষ সূর্যাস্তের সাক্ষী হলাম, নতুন বছরকে স্বাগত জানালাম।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে কুয়াকাটায় প্রচুর পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকদের নিরাপত্তার কোনো কমতি রাখা হয়নি।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০১ জানুয়ারি

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে