Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০ , ২৫ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১১-২০২০

ঢাবিতে ১ ও ২ ফেব্রুয়ারি কবিতা উৎসব  তামান্না রহমান

তামান্না রহমান


ঢাবিতে ১ ও ২ ফেব্রুয়ারি কবিতা উৎসব  তামান্না রহমান

ঢাকা, ১১ জানুয়ারি- ‘মুজিব আমার স্বাধীনতার অমর কাব্যের কবি’ মর্মবার্তা নিয়ে আগামী ১ ও ২ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত হবে ‘জাতীয় কবিতা উৎসব ২০২০’।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং সাধারণ সম্পাদক তারিক সুজাত ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়।

৩৪তম এই কবিতা উৎসবের উদ্বোধন করবেন কবি মহাদেব সাহা।

দু’দিনব্যাপী এ উৎসবে মুক্ত আলোচনা, কবিতা পাঠ, আবৃত্তিপর্ব, সেমিনার, ছড়াপাঠ, কবিতার গান পরিবেশন করা হবে। পাশাপাশি তিনজন ভাষাসংগ্রামী-কবি আহমদ রফিক, গীতি-কবি আবদুল গাফ্ফার চৌধুরী ও কবি বোরহানউদ্দিন খান জাহাঙ্গীরকে ‘জাতীয় কবিতা পরিষদ সম্মাননা’ প্রদান করা হবে।

উৎসবে সুইডেন, স্পেন, উজবেকিস্তান, মালয়েশিয়া, তুরস্ক, নেপাল, ভারতসহ দেশ-বিদেশের কবিরা অংশ নেবেন।

১ ফেব্রুয়ারি শনিবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, শিল্পাচার্য জয়নুল আবেদিন, শিল্পী কামরুল হাসানের সমাধি এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, একুশের গান এবং উৎসব সঙ্গীতের মধ্য দিয়ে এবারের উৎসব শুরু হবে।

সকাল থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত।

স্বৈরশাসনের বিরুদ্ধে শৃঙ্খল মুক্তির ডাক দিয়ে কবিতা উৎসবের শুরু হয় ১৯৮৭ সালে।

এন কে / ১১ জানুয়ারি

সাহিত্য

আরও লেখা

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে