Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ , ১৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৬-২০২০

বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন রাষ্ট্রপতি

বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন রাষ্ট্রপতি

ঢাকা, ২৭ জানুয়ারি - রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ সোমবার বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাষ্ট্রপতি আজ বিকেল ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠেয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তৃতা করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে মোট দুই হাজার ৮৮৮ শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী উপস্থিত থাকবেন। এতে জাতীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বেসরকারি ও সরকারি কর্মকর্তারা অংশ নেবেন বলে জানা গেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী জানান, শিক্ষাক্ষেত্রে অসামান্য কৃতিত্ব ও অবদানের জন্য সমাবর্তন অনুষ্ঠানে মোট ১৪ জনকে স্বর্ণপদক ও ৫২ জনকে ডিন পদক প্রদান করা হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সাল থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে তার কার্যক্রম শুরু করে। কুমিল্লার ময়নামতির শালবন বিহারে ২৫০ একর জায়গার ওপর এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়।

সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ জানুয়ারি

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে