Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৫ মে, ২০২০ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৭-২০২০

নিজের টাকায় ১ কিমি রাস্তা করে দিলেন দোয়ারাবাজারের মেম্বার

নিজের টাকায় ১ কিমি রাস্তা করে দিলেন দোয়ারাবাজারের মেম্বার

সুনামগঞ্জ, ২৭ জানুয়ারি- সুনামগঞ্জের দোয়ারাবাজারে বহু আবেদন-নিবেদনের পরও কর্তৃপক্ষের কোনোরূপ সাড়া না পেয়ে অবশেষে নিজ অর্থায়নে রাস্তা নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন উপজেলার সুরমা ইউনিয়নের ইউপি সদস্য আলতাব আলী।

উপজেলার সুরমা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বরকত নগর ও গোজাউড়া গ্রাম দুটি শিক্ষা, যোগাযোগ ও অর্থনৈতিক ক্ষেত্রে অনেকটা পিছিয়ে রয়েছে। এখানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। দুই কিলোমিটার দূরে দোয়ারাবাজারগামী সড়ক। মাঝে কোনো সংযোগ রাস্তা না থাকায় ওই দুই গ্রামের মানুষকে সময়ের দীর্ঘসূত্রতায় দীর্ঘ পথ ঘুরে অনেক কষ্টে পৌঁছতে হয় পার্শ্ববর্তী মহব্বত বাজার ও দোয়ারাবাজারগামী সড়কে।

ভুক্তভোগী গ্রামবাসীসহ এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল মহব্বতপুর পর্যন্ত ৩ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের।কিন্তু সরকারের বিভিন্ন দফতরে বারবার ধর্ণা দিয়েও কোনো কাজ হয়নি। শুধু প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ।

তাই এবার সুরমা ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার আলতাব আলী নিজ অর্থে ২ লাখ টাকা ব্যয়ে ৪ ফুট উচ্চতা ও ১১ ফুট চওড়া বিশিষ্ট ১ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করেন।

জানতে চাইলে ইউপি সদস্য আলতাব আলী বলেন, রাস্তা নির্মাণে আমি কারো কাছে কোনো চাঁদা দাবি করিনি। আমার নিজ অর্থ দিয়ে সম্পূর্ণ রাস্তা নির্মাণ করেছি। এটি আমাদের দীর্ঘদিনের দাবি ছিল। এখন খুব সহজেই মহব্বতপুর সড়কে উঠতে পারবেন ভুক্তভোগী গ্রামবাসী।

স্থানীয় সানলাইট একাডেমির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, ইউপি সদস্য আলতাব আলী নিজ টাকায় সড়কটি তৈরি করেছেন। এ সংযোগ সড়ক নির্মাণের ফলে মানুষের যাতায়াত ব্যবস্থা অনেক সহজ হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বলেন, রাস্তাঘাট নির্মাণ করতে বিত্তবানরা এভাবে এগিয়ে এলে বাংলাদেশ আরও উন্নত হতো। আমি ইউপি সদস্যের এ মহান উদ্যোগকে স্বাগত জানাই।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/২৭ জানুয়ারি

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে