Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৮ এপ্রিল, ২০২০ , ২৫ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৫-২০২০

মদে মধু মিশিয়ে খেলেই পাওয়া যাবে করোনা থেকে মুক্তি!

মদে মধু মিশিয়ে খেলেই পাওয়া যাবে করোনা থেকে মুক্তি!

বিশ্বজুড়ে বর্তমানে করোনাভাইরাস একটি আতঙ্কের নাম। চীনের গণ্ডি পেরিয়ে নানা দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়ার খবরও পাওয়া গেছে। করোনার ওষুধ আবিষ্কার নিয়ে যখন গবেষকরা হিমশিম খাচ্ছে তখন নতুন কথা শোনালেন এক ব্রিটিশ শিক্ষক। বললেন, মদের (হুইস্কি) সঙ্গে মধু মিশিয়ে কয়েক দিন পান করলেই করোনাভাইরাস থেকে মুক্তি মিলবে! আর তার নিজের ক্ষেত্রেই নাকি সেটি হয়েছে!

২৫ বছর বয়সী কনার রিড নামের ওই যুবক ব্রিটিশ এক সংবাদমাধ্যমকে জানান, চিকিৎসকরা তাকে অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন। কিন্তু তিনি তা সেবন না করে হুইস্কিতে মধু মিশিয়ে কয়েক দিন খেয়েছেন। আর তাতেই নাকি দিব্যি সুস্থ হয়ে উঠেছেন। গত তিন বছর ধরে চীনে বসবাস করছিলেন ওয়েলসের নাগরিক কনার। চীনের বাচ্চাদের ইংরেজি শেখাতেন তিনি। ছয় মাস আগে করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহানে যান তিনি। আর ডিসেম্বরে করোনাভাইরাসে আক্রান্ত হন।

এ সময় তার শ্বাসকষ্টের পাশাপাশি প্রচণ্ড কাশি দেখা দেয়। অবস্থা আশঙ্কাজনক হলে চিকিৎসকের শরণাপন্ন হন কনার। তবে চিকিৎসকের কোনো পরামর্শই তার ভালো লাগেনি। তিনি বলেন, ‘শ্বাসকষ্টের জন্য ইনহেলার ব্যবহার করেছি আমি। একই সঙ্গে মধু দিয়ে হুইস্কি খেয়েছি। আসলে এটি একটি পুরনো ঘরোয়া পদ্ধতি। এটি খেলে ঠাণ্ডাজনিত অসুখ সেরে যায়। আমি এই সময়ের কোনো অ্যান্টিবায়োটিক নিইনি। এমনকি চিকিৎসকের দেয়া কোনো ওষুধই খাইনি। শুধু ইনহেলার গ্রহণ করেছি ও মধু মিশ্রিত হুইস্কি খেয়েছি। আর এখন আমি প্রাণঘাতী করোনাভাইরাস মুক্ত।’

অবশ্য, ব্রিটিশ নাগরিকের এমন দাবির সত্যতা নিশ্চিত করেনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা- ডব্লিউএইচও বা অন্য কোনো দায়িত্বশীল সূত্র। এর আগে করোনাভাইরাসের প্রতিষেধক আবিষ্কারের দাবি করেছে এক দল থাই চিকিৎসক। ফ্লু ও এইচআইভির অ্যান্টিভাইরাল ওষুধের একটি মিশ্রণ সেবন করিয়ে ৪৮ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত এক বয়স্ক চীনা নারীকে সুস্থ করে তোলার দাবি তাদের।

আর/০৮:১৪/০৫ ফেব্রুয়ারি

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে