Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ এপ্রিল, ২০২০ , ২২ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৫-২০২০

টঙ্গীতে অবৈধ দখলদারদের স্থাপনা গুড়িয়ে দি‌ল বিআইডব্লিউটিএ

টঙ্গীতে অবৈধ দখলদারদের স্থাপনা গুড়িয়ে দি‌ল বিআইডব্লিউটিএ

গাজীপুর, ০৬ ফেব্রুয়ারি- গাজীপুরের টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর তী‌র ঘেষে গড়ে ওঠা অ‌বৈধ দখলদারদের স্থাপনা গুড়ি‌য়ে দি‌য়ে‌ছে বিআইডব্লিউটিএ। বুধবার সকাল থে‌কে বিকেল পর্যন্ত তুরাগ নদের তীরে দ্বিতীয় দিনের মতো চলে এ অভিযান। তুরাগ তীরের জমি অবৈধভাবে দখল করে গড়ে ওঠা টিনশেড ঘর, আধাপাকা স্থাপনা ও বহুতল ভবনসহ প্রায় অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া দখল ও সরকারি কাজে বাধা দেয়া অভিযোগে ১০ জনকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন নৌপরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান হাকিম। সপ্তাহব্যাপী চলবে এ অভিযান। টঙ্গী বাজার এলাকা শেষ করে টঙ্গীর বিসিক শিল্পনগরী এলাকায় অবৈধভাবে নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করা হবে।

আটককৃতরা হলেন- রাশেদ (৫৩), আফজাল হোসেন (৪৫), আলম হোসেন (২৮), আব্দুর রহিম (৩৮), শাকিল হোসেন (২৮), সোহাগ মিয়া (১৯), মো. রেজাউল (৩৫), নাইম (৪৫), রাজেন (৫৫) ও বশির মিয়া (২৬)। এদের মধ্যে ১ জনকে ২ বছর, ২ জনকে ৬ মাস, ১ জনকে ৪ মাস ও অপর ১ জনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রধান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

গত মঙ্গলবার তুরাগ তীরের উচ্ছেদকৃত বিভিন্ন স্থাপনা ৪৮ লাখ ৭০ হাজার টাকা নিলামে বিক্রি করে বিআইডব্লিউটিএ। এছাড়া একই দিন নগদ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় ও ৫ জনকে কারাদণ্ড প্রদান করা হয়। ওইদিন তুরাগের ৩ দশমিক ৫ একর ভূমি উদ্ধার করা হয়েছে বলেও জানায় বিআইডব্লিউটিএ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান হাকিম বলেন, কোনো আইন ও নিয়ম-নীতির তোয়াক্কা না করেই তুরাগ তীরে গড়ে উঠেছে শত শত বসতবাড়ি, ব্যবসা ও শিল্পপ্রতিষ্ঠান। বুধবার টঙ্গী বাজার ব্রিজ পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও যদি পরবর্তীতে একইভাবে তুরাগের দুই পাশে দখলের অভিযোগ আসে, তাহলে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনার সাথে দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে বারবার তুরাগ নদের পাড়ে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়। সেগুলো পুনরায় দখলে নিয়ে যায় একশ্রেণির প্রভাবশালী দখলবাজ।

সূত্র : জাগো নিউজ
এন কে / ০৬ ফেব্রুয়ারি

গাজীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে