Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ , ৫ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৭-২০২০

কবি শিউল মঞ্জুরের নতুন বইয়ের মোড়ক উন্মোচন

কবি শিউল মঞ্জুরের নতুন বইয়ের মোড়ক উন্মোচন

লেখক ও কবি শিউল মঞ্জুরের ‘মমতার পৃথিবী ও জোনাকিরা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ১৫ দিনব্যাপী চলা বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

এতে কবি শিউল মঞ্জুরের এক সময়ের সহকর্মী ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, কথা সাহিত্যিক ওয়াহিদ সারো, দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক কবি ছামির মাহমুদ, কবি সালমান ফরিদ, কবি ও বুনন সম্পাদক খালেদ উদ-দীন, কথা সাহিত্যিক শামসুল কিবরিয়া, সাংবাদিক মবরুর হোসেন সাজ, লেখক আল-আমিন, মুহিবুর রহমান মজনু ও আলোকচিত্রী মিঠু দাস জয় প্রমুখ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, সাহিত্যের মাপকাঠি দিয়েও দেখলাম, ‘মমতার পৃথিবী ও জোনাকিরা’ বইটি নিয়ে কিছু বলার নেই। বইটি নিয়ে সমালোচনা করার মতো কিছুই নেই। বইটির শিল্পমান উন্নত হয়েছে। কবি তার লেখায় সমাজের বাস্তবচিত্র ফুটে তুলেছেন। তার কবিতায় হাসি-কান্না, প্রেম-বিরহের কথা সহজ ভাষায় উঠে এসেছে। যা পড়ে পাঠকদের ভালো লাগবে।

বইটিতে মোট ৩৯টি কবিতা স্থান পেয়েছে। মো. খালেদ উদ্দিনের বুনন থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন আল-নোমান। দাম ১২০ টাকা। কবি শিউল মঞ্জুর বইটি উৎসর্গ করেছেন মতিহারের তার দুই প্রিয় বন্ধু কবি আযাদ কালাম ও কবি চঞ্চল শাহরিয়ারকে।

কবি শিউল মঞ্জুরের ইতোপূর্বে তিনফর্মা দীর্ঘশ্বাস, আমার প্রার্থনা, দূরের চিত্র, কাছের চিত্র, সুরমা গাঙের বাসন্তি নাও, শোনো বীথি কানে কানে বলি, শাদা পাতা, শাদা চোখ, পাতা শিশিরের অভিধান, সবুজ পাতার জংশনে ও পাখি তীর্থের আন্তঃনগরসহ দশটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়াও উপন্যাস গ্রন্থ ‘প্রণয়ের মৌমাছি’, গল্পগ্রন্থ তোমার জন্য মাধবী, কবি ও প্রেমকা প্রকাশিত হয়েছে। পাশাপাশি কবির দুটি ছড়াগ্রন্থও রয়েছে।

এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে