Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ এপ্রিল, ২০২০ , ২২ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১২-২০২০

জাফলংয়ে ভূমিখেকোদের হামলায় চার বনপ্রহরী আহত

জাফলংয়ে ভূমিখেকোদের হামলায় চার বনপ্রহরী আহত

সিলেট, ১৩ ফেব্রুয়ারি- সিলেটের জাফলংয়ে বনবিভাগের ভূমি জবরদখলে বাধা দেয়ায় ভূমিখেকোদের হামলায় চার বনপ্রহরী আহত হয়েছেন। তাদের গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে হুমায়ুন কবির নামের এক বনপ্রহরীর অবস্থা গুরুতর বলে জানা গেছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় এ ঘটনায় গোয়াইনঘাটের জাফলং বিট কর্মকর্তা জহিরুল ইসলাম বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেন।

বনবিভাগ ও মামলা সূত্রে জানা যায়, বুধবার দুপুরে গোয়াইনঘাটের জাফলং বনবিটের সংরক্ষিত বনভূমির জবরদখলের চেষ্টা চালায় একই এলাকার শান্তিনগর গ্রামের আব্দুস সাত্তার, খোকন, আব্দুল মোতালিবসহ অজ্ঞাতনামা আরও ৮ থেকে ৯ জন। খবর পেয়ে সেখানে উপস্থিত হন বনপ্রহরী হুমায়ুন কবির, ফারুক মিয়া, নাজিম উদ্দিন ও মাহবুবুল আলম বদরী। তারা সেখানে গিয়ে বনের ভূমি দখলের বাধা দেন।

দখলদারচক্রের সদস্য আব্দুস সাত্তার, খোকন, আব্দুল মোতালিবসহ অন্যরা তাদের উপেক্ষা করে ঘর নির্মাণের চেষ্টা চালালে আবারও বাধা দেন তারা। এ সময় দখলদারচক্রের বেদম মারপিট ও হামলায় শিকার হন বনকর্মীরা। সন্ত্রাসীরা তাদের নিজেদের একটি ঘরে অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে জাফলং বনবিটের কর্মকর্তা মো. জহিরুল ইসলাম স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় তাদের উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

জাফলং বনবিটের কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, শান্তিনগর এলাকায় আমাদের বনভূমি জবরদখলের চেষ্টা চালায় একদল ভূমিখেকোচক্র। খবর পেয়ে এই অবৈধ তৎপরতায় আমাদের সদস্যরা বাধা দিলে তাদের ওপর হামলা চালনো হয়। এতে আমাদের চারজন বনপ্রহরী আহত হন। তাদের উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বলেন, হামলার ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। পুলিশ এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিচ্ছে।

সূত্র : জাগো নিউজ
এন কে / ১৩ ফেব্রুয়ারি

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে