Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ , ১৫ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৩-২০২০

রাজধানীতে গৃহকর পুনর্মূল্যায়ন হচ্ছে: মন্ত্রী

রাজধানীতে গৃহকর পুনর্মূল্যায়ন হচ্ছে: মন্ত্রী

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি - রাজধানীর গৃহকর (হোল্ডিং ট্যাক্স) পুনর্মূল্যায়নের জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনকে অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

সরকারদলীয় সাংসদ এ কে এম রহমতুল্লাহর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ঢাকার দুই সিটি করপোরেশনকে অটোমেশনের মাধ্যমে অনলাইনভিত্তিক গৃহকর পুনর্মূল্যায়নে নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া দুই সিটির অন্তভু©ক্ত নতুন ওয়ার্ডগুলোও গৃহকর মূল্যায়নের আওতায় আনা হয়েছে।

সরকারদলীয় আরেক সাংসদ বেনজীর আহমেদের এক প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ওয়াসার পানি সরবরাহে কোনো ঘাটতি নেই। দুই সিটিতে বর্তমানে পানির চাহিদা দৈনিক ২২৫ থেকে ২৫৫ কোটি লিটার। বিপরীতে ঢাকা ওয়াসার পানি সরবরাহের সক্ষমতা দৈনিক ২৫৫ কোটি লিটার।

মন্ত্রী আরও জানান, ওয়াসা ভূগর্ভস্থ পানি অর্থাৎ গভীর নলকূপের পানি ক্লোরিনেশনের মাধ্যমে বিশুদ্ধ করে লাইনে সরবরাহ করে। আর ভূ-উপরস্থ অর্থাৎ পানি শোধনাগারের (নদীর) পানি প্রি-ট্রিটমেন্টসহ কমপক্ষে তিন স্তরে বিশুদ্ধ করে লাইনে সরবরাহ করে। কখনো কখনো পাইপলাইনের ত্রুটির কারণে পানিদূষণের ঘটনা ঘটে, যা নিরসনে ঢাকা ওয়াসা ট্রেন্সলেস প্রযুক্তির মাধ্যমে ডিএমএ চালু করে সব পুরনো পাইপলাইন পরিবর্তনের কার্যক্রম বাস্তবায়ন করছে।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ১৪ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে