Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১ এপ্রিল, ২০২০ , ১৮ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৫-২০২০

কক্সবাজারে চালু হলো ৩৫ ফ্রি ওয়াইফাই জোন

কক্সবাজারে চালু হলো ৩৫ ফ্রি ওয়াইফাই জোন

কক্সবাজার, ১৫ ফেব্রুয়ারি- পর্যটন শহর কক্সবাজারে প্রথমবারের মত চালু করা হয়েছে ফ্রি ওয়াইফাই জোন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে পর্যটন শহরের ৩৫টি স্থানে এই ফ্রি ওয়াইফাই জোন স্থাপন করা হয়েছে।

শনিবার দুপুরে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে এক অনুষ্ঠানে এর উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, কক্সবাজারের পর্যটন শিল্পকে সমগ্র বিশ্বের সামনে উপস্থাপনের লক্ষ্যে বিনামূল্যে ইন্টারনেট সেবা প্রদানের এই ব্যবস্থা করা হয়েছে। পর্যটন কেন্দ্র হিসেবে এই সেবার গুরুত্ব ছিল।

তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারের ৩৫টি স্থানে ফ্রি ওয়াইফাই জোন স্থাপনের ফলে স্থানীয়দের পাশাপাশি পর্যটকরা বিনামূল্যে ১০০ এমবিপিএস গতির ইন্টারনেট সেবা পাবেন।

পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়বে আমাদের তরুণ সমাজ। তথ্য ও প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে তরুণ সমাজ দেশকে এগিয়ে নিয়ে যাবে।

প্রতিমন্ত্রী পলক এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু ফেইসবুকিং করলে হবে না। ইন্টারনেটের সঠিক ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনীতিকেও সমৃদ্ধ করতে হবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, সংরক্ষিত নারী আসন-৮ এর সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব বলেন- প্রকল্পটি পুরোপুরি ভাবে বাস্তবায়নের পর কক্সবাজারের অধিবাসী ও পর্যটক মিলে একসঙ্গে প্রায় ৩৮ হাজার মানুষ কোনো ধরণের খরচ ছাড়াই সরকারি ই-পরিষেবাসহ আনলিমিটেড ইন্টারনেট সুবিধা ভোগ করতে পারবেন।    

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘ডিজিটাল সিলেট সিটি’ প্রকল্পের আওতায় সিলেট ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় এই ফ্রি ওয়াইফাই জোন তৈরি করা হচ্ছে। প্রকল্পের ক্লাউড নিয়ন্ত্রিত ওয়াইফাই সুবিধা প্রদান করেছে হুয়াওয়ে।

সূত্র: সমকাল

আর/০৮:১৪/১৫ ফেব্রুয়ারি

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে