Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৬-২০২০

সরকারি কারিগরি শিক্ষকদের মানববন্ধন

সরকারি কারিগরি শিক্ষকদের মানববন্ধন

পাবনা, ১৭ ফেব্রুয়ারি - পাবনায় ২য় শিফটের সম্মানী ভাতা হ্রাসের প্রতিবাদে রোববার মানববন্ধন করেছেন সরকারি কারিগরি শিক্ষকরা। তারা অবিলম্বে পূর্ব নির্ধারিত মূল বেতনের ৫০ ভাগ সন্মানী ভাতা চালুর দাবি জানান।

পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি, শিক্ষক পরিষদ, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি (বাকাশিঅকস) পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট শাখা এ কর্মসূচির আয়োজন করে।

এসময় বক্তব্য রাখেন পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সমিতির সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ রেজাউল ইসলাম, পাবনা বাকাশিঅকস সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, পাবনা জেলা আইডিইবি এর সাংগঠনিক সম্পাদক শেখ মো. আরিফ হোসেন প্রমুখ।

শিক্ষকরা বলেন, ২০০৪ সালে সরকারি পলিটেকনিক, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে দ্বিতীয় শিফটে ছাত্র ভর্তির সিদ্ধান্ত নিয়ে পারিশ্রমিক হিসেবে চলমান মূল বেতনের ৩০ ভাগ হিসেবে প্রদান করেন এবং আশস্ত করেন যে, পর্যায়ক্রমে পারিশ্রমিক বৃদ্ধি করা হবে। পরবর্তীতে ২০১৩ সালের জুলাই মাসে পারিশ্রমিক ৩০ ভাগের স্থলে বৃদ্ধি করে মূল বেতনের ৫০ ভাগ হারে প্রদান করেন। সেই থেকে কারিগরি শিক্ষাঙ্গনের শিক্ষক-কর্মচারীগণ উক্ত হারে পারিশ্রমিক পেয়ে আসছিলেন। কিন্ত হঠাৎ ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে তা কমিয়ে ২০০৯ সালের মূল বেতনের ৫০ ভাগ হারে অর্থাৎ বর্তমান মূল বেতনের ২০ থেকে ২৫ ভাগ হারে প্রদানের আদেশ জারি করা হয়। শিক্ষক কর্মচারিগণ এ আদেশ প্রত্যাহারের জন্য দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছেন এবং ভাতা কমানোর আদেশ জারির পর থেকে দ্বিতীয় শিফটের ভাতা উত্তোলন থেকে বিরত রয়েছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ ফেব্রুয়ারি

পাবনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে