Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৯-২০২০

শিক্ষকের অঢেল সম্পদের উৎস খুঁজতে তদন্ত শুরু

শিক্ষকের অঢেল সম্পদের উৎস খুঁজতে তদন্ত শুরু

পঞ্চগড়, ১৯ ফেব্রুয়ারি - পঞ্চগড়ের উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম সাবুল। বর্তমানে বোদা পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক তিনি। দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই অভিযোগ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছ থেকে পেয়ে তদন্ত শুরু করেছে জেলা শিক্ষা অফিস।

আওয়ামী লীগের ওই নেতার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তারই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী উপজেলার ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. মকলেছার রহমান জিল্লু।

অভিযোগে বলা হয়, রবিউল ২০১০ সালে বোদা পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর প্রায় অর্ধ্বশতাধিক শিক্ষক ও কর্মচারী নিয়োগ দিয়েছেন। সবার কাছ থেকে প্রায় পাঁচ থেকে সাত লাখ টাকা নিলেও বিদ্যালয়ের তহবিলে কোনো টাকা জমা দেননি। এমনকি অতিরিক্ত অর্থের বিনিময়ে জাল সার্টিফিকেটধারীদেরও শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এ ছাড়া বিদ্যালয়ের অভ্যন্তরীণ আয়ের টাকা ব্যাংকে জমা না দিয়ে ব্যক্তিগত কাজে খরচ, শিক্ষার্থীদের সেশন ও ভর্তি ফি ১ হাজার ১০০ থেকে ১ হাজার ২০০ টাকা করে আদায় করে ৫০০ টাকার রশিদ প্রদান, শিক্ষার্থীদের প্রশংসাপত্র ও মূল সনদ নিতে ৫০০ টাকা নেওয়া, বিদ্যালয়ের গাছ কেটে ব্যক্তিগত কাজে ব্যবহার, বিদ্যালয়ের আসবাবপত্র নিজ বাড়িতে ব্যবহারের অভিযোগও রয়েছে রবিউলের বিরুদ্ধে।

লিখিত অভিযোগে বলা হয়, দুর্নীতি করেই রবিউল তার দুই সন্তানকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়িয়েছেন। আয়ূবগঞ্জ মৌজায় ৫১ লাখ টাকায় ১০ থেকে ১২ বিঘা জমি কিনেছেন। পাঁচতলা মার্কেট, বাজার মসজিদ সংলগ্ন গোডাউন ঘর, ব্যাংক ও বাড়িতে লাখ লাখ টাকা ও প্রচুর গহনা জমিয়েছেন।

তবে নিজের বিরুদ্ধে আসা সব অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ নেতা রবিউল আলম সাবুল। তিনি বলেন, ‘সংবাদ সম্মেলন করে সব অভিযোগের ব্যখ্যা দেওয়া হবে। ব্যাংকিং মাধ্যমে আমাদের সব হিসাব পরিচালিত হয়। আমার নিজের নামে হাউজ বিল্ডিংয়ের ঋণ আছে।’

এ বিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহীন আকতার বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের (দুদক) চিঠির পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু করেছি। আরও সময় লাগবে।’

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৯ ফেব্রুয়ারি

পঞ্চগড়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে