Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৩-২০২০

টাঙ্গাইলে বৃদ্ধ হত্যায় ছেলেসহ ৪ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে বৃদ্ধ হত্যায় ছেলেসহ ৪ জনের মৃত্যুদণ্ড

টাঙ্গাইল, ২৩ ফেব্রুয়ারি- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাংগুরী দক্ষিণপাড়া গ্রামে আব্দুল আওয়াল (৭০) নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে তার ছেলেসহ চারজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ফারহানা ফেরদৌস এ রায় দেন। একইসঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হত্যাকাণ্ডের শিকার আব্দুল আওয়ালের ছেলে আসাদুজ্জামান মিয়া (৪২), নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের প্রয়াত হযরত আলীর ছেলে লুকিম উদ্দিন (৪০), একই গ্রামের জসিম মিয়ার ছেলে আব্দুল মান্নান (৪০) ও মীর কুটিয়া গ্রামের প্রয়াত আব্দুল জলিল মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৫৫)। দণ্ডপ্রাপ্ত চার আসামির সবাই পলাতক।

মামলার বিবরণে জানা যায়, আব্দুল আওয়াল ২০১৩ সালের ৩০ জুন রাত ১টার দিকে নিজ বাড়িতে খুন হন। এ ঘটনা থানায় জানানোর পর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ছেলে আসাদুজ্জামানকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসাদুজ্জামান পুলিশকে জানান, বাবার সঙ্গে জমি নিয়ে তার বিরোধ ছিল। এর জেরে অন্যদের সহায়তায় বাবাকে গলা কেটে হত্যা করেন তিনি। পরে ওই বছরের ১ আগস্ট মির্জাপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক শ্যামল কুমার দত্ত নিহতের ছেলে আসাদুজ্জামান মিয়াসহ পাঁচজনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে তদন্তের পর একজনকে বাদ দিয়ে চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

টাঙ্গাইল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস আকবর খান বলেন, এই রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে। অপরাধ করে যে কেউ পার পায় না তা এই রায়ের মধ্যে দিয়ে প্রতিষ্ঠিত হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মহসিন শিকদার। আসামিপক্ষে ছিলেন আজহার হোসেন। 

সূত্র : সমকাল
এন কে / ২৩ ফেব্রুয়ারি

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে