Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ , ২৭ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৪-২০২০

টেস্টে দেশের সেরা ১০ জুটির ৫টিতেই মুশফিক

টেস্টে দেশের সেরা ১০ জুটির ৫টিতেই মুশফিক

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি - টেস্ট ক্রিকেটে যে কোনো উইকেটে বাংলাদেশের দুইশোর্ধ্ব জুটি আছে ১০টি। এই ১০ জুটিই সেরার তালিকায় প্রথম দশে। (সোমবার) মিরপুরে মুমিনুল হক আর মুশফিকুর রহীমের ২২২ রানের জুটিটি এই তালিকায় জায়গা করে নিয়েছে নয় নম্বরে।

সেরা এই ১০ জুটির মধ্যে পাঁচটিতেই জড়িয়ে আছে মুশফিকুর রহীমের নাম। এর মধ্যে যে কোনো উইকেটে বাংলাদেশের রেকর্ড জুটিটিও আছে। ২০১৭ সালের জানুয়ারিতে ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে সাকিব আল হাসানকে নিয়ে ৩৫৯ রানের জুটি গড়েছিলেন মুশফিক।

এই তালিকায় তৃতীয় অবস্থানে থাকা জুটিটি ২৬৭ রানের। ২০১৩ সালের মার্চে গলে শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে পঞ্চম উইকেটে এই জুটি গড়েছিলেন মুশফিক।

চার আর পাঁচ নম্বরেও মুমিনুল-মুশফিক। ২০১৮ সালের নভেম্বরে ঢাকায় চতুর্থ উইকেটে ২৬৬ রানের জুটি গড়েছিলেন তারা। তার আগে একই বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে তৃতীয় উইকেটে ২৩৬ রানের জুটি গড়েন এই দুই তারকা ব্যাটসম্যান।

এবার জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি দুইশোর্ধ্ব রানের জুটি মুশফিক-মুমিনুলের। সুযোগ ছিল ২০১৮ সালে গড়া চতুর্থ উইকেটে ২৬৬ রানের জুটির রেকর্ডটি ভেঙে দেয়ার। তবে মুমিনুল আউট হয়ে যাওয়ায় ২২২ রানেই থেমেছে জুটিটি।

তবে মুমিনুলও দেশসেরা ১০ জুটির ৩টিতে নিজের নাম জড়িয়ে ফেলেছেন। দুইশোর্ধ্ব সেরা ৩টি জুটিতে নাম আছে তামিম ইকবাল আর ইমরুল কায়েসেরও। তামিম দুইবার ইমরুল, একবার জুটি গড়েন জুনায়েদ সিদ্দিকীর সঙ্গে। ইমরুলের দুই জুটি তামিম আর একটি জুটি শামসুর রহমান শুভর সঙ্গে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৫ ফেব্রুয়ারি

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে