Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৯-২০২০

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

পাবনা, ২৯ ফেব্রুয়ারি - নাশকতার পরিকল্পনায় আত্মগোপনে থাকা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে র‌্যাব। র‌্যাব-২ শুক্রবার রাতে পাবনা সদর থানাধীন চরঘোষপুর হতে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন, সাকিব আল ইমতিহান (২১) ও নাজমুস সাদাত ফাহিম (২০)। তাদের কাছ থেকে উগ্রবাদী প্রচারপত্র, ও ভিডিওসামগ্রী উদ্ধার করা হয়।

র‍্যাব-২ এর এসপি মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ ও ১৩ ফেব্রুয়ারি সিলেট থেকে আবু রায়হান লিমন, সাইফুল্লাহ নাঈম, নাবিল চোকদার এবং শাফাত আহাম্মদ চৌধুরী ওরফে সাফাত নামে আনসার আল ইসলামের আত্মঘাতী স্কোয়াডের ৪ সদস্যকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমের ওপর নজরদারিতে রেখেছিল র‌্যাবের একটি দল। তাদের অবস্থান নিশ্চিত হবার পর শুক্রবার দিবাগত রাতে পৃথক দুটি অভিযানে ৪৪টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ম্যানুয়েল, ৩টি মোবাইলসহ বিভিন্ন ধরনের উসকানিমূলক লিফলেটসহ তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘গ্রেফতার সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম আনসারুল ইসলামের সঙ্গে সরাসরি যুক্ত। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিম বড় ধরণের নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে পাবনায় অবস্থান নেয়।’

‘গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ সদর থানায় করা মামলায় (মামলা নং-৬৬) তাদের বিজ্ঞ আদালত সোপর্দ করা হবে। একই ঘটনায় পলাতক সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে’, যোগ করেন র‍্যাব-২ এর এসপি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ ফেব্রুয়ারি

পাবনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে