Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ , ২৩ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০১-২০২০

আইএসের সঙ্গে এদেশের জঙ্গিদের কানেকশন নেই : মনিরুল

আইএসের সঙ্গে এদেশের জঙ্গিদের কানেকশন নেই : মনিরুল

রংপুর, ০১ মার্চ- কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, এদেশের জঙ্গিরা আইএসের মতাদর্শে পরিচালিত। কিন্তু আইএসের সঙ্গে সরাসরি যুক্ত না তারা। কোনো কানেকশন নেই এদের। এদেশের জঙ্গিরা বইপত্র, অনলাইনের মাধ্যমে আইএসের মতাদর্শ, কার্যক্রম অনুসরণ ও অনুকরণ করে।

রোববার (০১ মার্চ) রাতে রংপুর পুলিশ লাইনসে স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে সহিংস উগ্রবাদ প্রতিরোধে সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হলি আর্টিজানে হামলার পর আমাদের আর্থিক অগ্রযাত্রায় বাধা তৈরি হয়েছিল উল্লেখ করে মনিরুল ইসলাম বলেন, আমরা সেই সংকট কাটিয়ে উঠছি। সহিংস উগ্রবাদ রুখতে হলে আমাদের ঘর থেকে সচেতনতা তৈরি করে এ প্রজন্মকে সচেতন করতে হবে। একদিনে কেউ সহিংস হয়ে উঠে না। আমাদের সন্তানের হঠাৎ পরিবর্তনগুলো খতিয়ে দেখা দরকার, তাদের গতিবিধি খেয়াল করা দরকার। সহিংস হয়ে উঠার আগেই রুখতে পারলে জঙ্গিবাদ থেকে আমরা রক্ষা পাব। সেই সঙ্গে সমাজের সচেতন মানুষকে আরও সচেতন থাকতে হবে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন জঙ্গিবাদ মোকাবিলায় অনেক সক্রিয় জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের সচেতন থেকে সংবাদ প্রচার করা দরকার। কেননা এমন কোনো সংবাদ প্রচার করা উচিত নয় যাতে সহিংসতাকারী হিরো বনে যায়।

তিনি বলেন, জামায়াত ও জঙ্গিদের লক্ষ্য এক। কিন্তু লক্ষ্য পূরণে পদ্ধতি ভিন্ন। জঙ্গিবাদ নির্মূলে সব রাজনৈতিক দলগুলোর ঐক্যমত এবং তা নির্মূলে কাজ করা প্রয়োজন।

রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ ও রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম প্রমুখ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/০১ মার্চ

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে