Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৩০ মে, ২০২০ , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০১-২০২০

চার শিক্ষার্থী নিহতের ঘটনায় দুর্গাপুরজুড়ে বিক্ষোভ

চার শিক্ষার্থী নিহতের ঘটনায় দুর্গাপুরজুড়ে বিক্ষোভ

নেত্রকোনা, ০২ মার্চ - নেত্রকোনার দুর্গাপুরে বালুবাহী ট্রাকের চাপায় চার শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সর্বস্তরের জনতা।

রোববার সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত পৌর শহরের প্রেস ক্লাব মোড় এলাকায় দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে এ বিক্ষোভ করে সচেতন নাগরিক সমাজ।

পরে উপজেলাজুড়ে এ বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিক্ষোভ চলাকালে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

অপরদিকে উপজেলার ঝানঝাইল উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। কৃষ্ণেরচর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা রাস্তা দখল করে বিক্ষোভ করেন। বিরিশিরি পিসিনল উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ দিকে বিক্ষোভ সংহতি প্রকাশ করে কবি লোকান্ত শাওন, আলকাছ উদ্দিন মীর বলেন, আর কত রক্ত দিলে বন্ধ হবে সড়কে মৃত্যুর মিছিল, প্রশাসন বারবার আশ্বাস দিলেও এখন পর্যন্ত সড়কে মৃত্যুর মিছিল থামছে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা বিক্ষোভ থেকে সরবেন না বলেও জানান।

উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে স্থানীয় থানা পুলিশ প্রতিটি মোড়ে টহল জোরদার করে।

অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্যে বলেন, বিক্ষোভকারী নেতৃবৃন্দকে ২ মার্চ সোমবার বিকাল ৩টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত থাকার জন্য জেলা প্রশাসন থেকে বলা হয়েছে। এ সময় বিক্ষোভকারীদের শান্ত থাকতেও নির্দেশ দেন তিনি। পরে ইউএনওর আশ্বাসে বিক্ষোভকারীরা রাস্তা অবরোধ থেকে সরে আসেন।

ভারপ্রাপ্ত ইউএনও উম্মে কুলসুম বলেন, আলোচনার প্রেক্ষিতে অবরোধকারীদের দাবিসমূহ মানা হবে। এ আশ্বাসে তারা রাস্তা অবরোধ তুলে নেন।

দুর্গাপুর সার্কেলের এএসপি মাহমুদা শারমিন নেলী বলেন, শনিবার রাতে সড়ক দুর্ঘটনায় ৪ জন শিক্ষার্থী মারা যায়। নিহতদের পারিবারিক কবরস্থান রোববার দুপুরে দাফন কার্যক্রম সম্পন্ন হয়েছে। নিহতদের সংশ্লিষ্ট স্থানীয় ইউপি চেয়ারম্যান নিহতদের পরিবারের লোকজনদের সঙ্গে নিয়ে দুর্গাপুর থানায় মামলা দায়ের করবেন।

তিনি জানান, ঘাতক ট্রাক ও চালককে আটক করেছে পূর্বধলা থানা পুলিশ। তবে পূর্বধলা থানা হেফাজতে থাকা চালককে দুর্গাপুর থানায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শনিবার রাত ৯টার দিকে দুর্গাপুর উপজেলার কালা মার্কেট (শান্তিপুর) বালুবাহী ট্রাকচাপায় পিকআপ ভ্যানে থাকা ৪ শিক্ষার্থী নিহত হয়।

সূত্র : যুগান্তর
এন এইচ, ০২ মার্চ

নেত্রকোনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে