Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২ জুন, ২০২০ , ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৫-২০২০

সিকিম ভ্রমণে নিষেধাজ্ঞা

সিকিম ভ্রমণে নিষেধাজ্ঞা

বিশ্বের যে কয়টি স্থান ভ্রমণপ্রেমীদের ভালো লাগার, এরমধ্যে বরফের রাজ্য সিকিম একটি, যেখানে বৈশ্বিক পর্যটক প্রবেশে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মরণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায়।

বৃহস্পতিবার (০৫ মার্চ) সিকিমের ট্যুরিজম ও সিভিল অ্যাভিয়েশন বিভাগকে একটি চিঠির মাধ্যমে নিষেধাজ্ঞার এ সিদ্ধান্ত জানায় সিকিম সরকার। মূলত ট্যুরিজম ও সিভিল অ্যাভিয়েশন বিভাগই এখানের পর্যটকদের প্রবেশের অনুমতি দিয়ে থাকে।

চিঠিতে রাজ্যের স্বরাষ্ট্র বিভাগ বলেছে, দেশে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে যাওয়ার আশঙ্কায় ০৫ মার্চ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভুটানের নাগরিকসহ যেকোনো বিদেশিকে সিকিমে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। সংশ্লিষ্ট ট্যুর অপারেটরসহ সবাইকে আদেশটি জানিয়ে দেওয়ার অনুরোধ করা হচ্ছে।

শীতল সিকিম ভ্রমণে প্রতিদিন প্রচুর পর্যটকের সমাগম ঘটে। এতে রাজ্যের অর্থনৈতিক সমৃদ্ধি এলেও বর্তমান প্রেক্ষাপটে এটা চিন্তা করলে চলবে না। কেননা, করোনা ভাইরাসের বড় ধরনের আশঙ্কা রয়েছে চীন, নেপাল ও ভুটান সীমান্তের উঁচু পাহাড়ঘেরা রাজ্যটিতে।

এদিকে, রাজ্যটির পর্যটন দপ্তরের পরিসংখ্যান বলছে, ২০১৯ সালে বাংলাদেশ থেকে যাওয়া পর্যটকের সংখ্যা ছিল ৭১ হাজারের বেশি। এর আগে সিকিম ছিল বাংলাদেশিদের কাছে নিষিদ্ধ রাজ্য। ভারতের অন্যত্র যাওয়া গেলেও সিকিমের দ্বার ছিল বন্ধ।

আর/০৮:১৪/০৫ মার্চ

পর্যটন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে