Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৬-২০২০

কৃষক পরিবার নির্যাতনে মাগুরায় ছাত্রলীগের ৬ নেতার বিরুদ্ধে মামলা

কৃষক পরিবার নির্যাতনে মাগুরায় ছাত্রলীগের ৬ নেতার বিরুদ্ধে মামলা

মাগুরা, ০৭ মার্চ- মাগুরায় এক পরিবারের ৪ সদস্যকে অপহরণের পর নির্যাতন এবং মুক্তিপণ চাওয়ায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুকান্ত অধিকারী শিশিরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার মাগুরা সদর থানায় মামলা রেকর্ডের পর এ ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র জানায়, মহম্মদপুর উপজেলার চর পাচুড়িয়া গ্রামের কৃষক বাদশা মোল্যা, দুই ছেলে ইমামুল ও আজিজুল এবং তাদের চাচাতো ভাই হায়দারকে সঙ্গে নিয়ে মাগুরা ডিসি অফিসে যান। একটি ৭ ধারা মামলায় হাজিরা দিয়ে দুপুরে ফেরার সময় ডিসির অফিসের গেট থেকে তাদের অপহরণ করা হয়।

মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়ন ছাত্রলীগ কর্মী সাজ্জাদুর রহমান সাচ্চু, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি সুকান্ত অধিকারি শিশির, প্রচার সম্পাদক জিবলু মোল্যা ছাড়াও ইমন, নয়ন ও টুটুল তাদের ওপর হামলা চালায়। পরে কৃষক পরিবারটিকে তারা গাড়িতে তুলে শহরের দোয়ারপাড় এলাকার নির্জন স্থানে নিয়ে যায়।

সেখানে পলাইয়ের কাঠ চেরাই কলের পেছনে বাগানে আটকে রেখে তাদের ওপর নির্যাতন চালানো হয়। এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২ লাখ টাকা আদায়ের চেষ্টা করা হয়।

শুক্রবার বাদশা মোল্যার ছেলে ইমামুল হক অভিযুক্ত ৬ জনের নামে মাগুরা সদর থানায় মামলা করেন।

সদর থানার ওসি সাইদুর রহমান বলেন, অপহরণকারীরা একটি পরিবারকে মারধর করে তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন এবং ৫ হাজার ১৫০ টাকা ছিনিয়ে নেয়। মুক্তিপণ হিসেবে ২ লাখ টাকা চেয়ে বারবার ফোনও করে। পুলিশ জানতে পেরে মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় অভিযান চালিয়ে সাচ্চু এবং ইমনকে আটক করা গেলেও অন্যরা পালিয়ে যায়।

মামলার বাদী ইমামুল হক জানান, সম্প্রতি আমি বাইরাইন থেকে দেশে ফিরেছি। আমাদের সঙ্গে ছাত্রলীগ নেতা সাচ্চুর পরিবারের কোনো বিরোধ নেই। এমনকি তাদের বাড়ি আমাদের বাড়ি থেকে ১৫ থেকে ২০ কিলোমিটার দূরে। অথচ মিথ্যা মামলা দিয়ে আমাদের কোর্ট পর্যন্ত নিয়ে গেছে। অহেতুক আমাদের ওপর নির্যাতন চালানো হয়।

মাগুরা সদর থানার ওসি সাইফুল ইসলাম জানান, অপহরণ ও মুক্তিপণ আদায়ের চেষ্টার অভিযোগে ৬ জনের নামে শুক্রবার মামলা হয়েছে। দুজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

এদিকে মাগুরা জেলা ছাত্রলীগ সভাপতি মীর মেহেদী হাসান রুবেল অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

সূত্র : যুগান্তর
এম এন  / ০৭ মার্চ

মাগুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে