Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ , ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-০৯-২০২০

করোনায় এবার পুরো ইতালি রেড জোন, মৃত ৪৬৩

করোনায় এবার পুরো ইতালি রেড জোন, মৃত ৪৬৩

রোম, ১০ মার্চ - প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় এবার পুরো ইতালিকে রেড জোনের আওতায় আনা হয়েছে। সোমবার এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তি একটি ডিক্রি করে এ ঘোষণা দেন। এর আগে উত্তর ইতালির লম্বারদিয়াসহ ১৪টি প্রদেশে রেড জোন হিসেবে ঘোষণা দেয়া হয় যা আগামী ৩ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।

সিভিল প্রোটেকশনের দেয়া তথ্য অনুসারে, ৯ মার্চ এ ভাইরাস প্রতিরোধ করার চেষ্টায় পুরো দেশে রেড জেনের মধ্যে এনে এ নিরাপদ ব্যবস্থা জোরদার করা হয়েছে। শুধু জরুরি ভ্রমণ, কর্ম ও স্বাস্থ্যগত সমস্যা ছাড়া কেউ বের হতে পারবেন না। সরকারের এ ডিক্রি মঙ্গলবার (১০ মার্চ) থেকে কার্যকর হবে।

ইতোমধ্যে দেশটিতে করোনাভাইরাসে ৪৬৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৭৯৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৯১৭২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭২৪ জন এবং নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন ৭০০ জনের মতো।

রেড জোনের বাসিন্দারা ইচ্ছে করলে বাসা থেকে বের হতে পারবেন না। বহিরাগত কেউ প্রবেশও করতে পারবে না। রেড জোনের দোকানগুলো সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখতে পারবে যা আগের তুলনায় কয়েক ঘণ্টা কম খোলা থাকবে।

সরকার বলছে, এই রেড জোনের আইন কেউ অমান্য করলে ২০৬ ইউরো জরিমানা অন্যথায় ৩ মাসের জেল দেয়া হবে।

এদিকে রোমের পর্যটকদের বিশ্ববিখ্যাত ক্লোসিয়াম, ভেনিজিয়াসহ কয়েকটি উল্লেখযোগ্য দর্শনীয় স্থান বন্ধ দেয়া হয়েছে। এই দর্শনীয় স্থানগুলোতে প্রতিদিন কয়েক হাজার পর্যটক ভিড় জমাতেন। আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও সিনেমা, থিয়েটার পাব, ডিস্কো বন্ধ করে দেয়া হয়।

প্রসঙ্গত, করোনায় চলাফেরা সীমাবদ্ধ হওয়ায় পুরো ইতালি জনশূন্য হয়ে পড়েছে। পর্যটননির্ভর দেশটি এখন পর্যটনশূন্য হয়ে গেছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে