Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৭ মে, ২০২০ , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১২-২০২০

ঢাকা-মাওয়া-ভাঙ্গা সিক্সলেন উদ্বোধনে খুশি দক্ষিণাঞ্চলবাসী

ঢাকা-মাওয়া-ভাঙ্গা সিক্সলেন উদ্বোধনে খুশি দক্ষিণাঞ্চলবাসী

মাদারীপুর, ১২ মার্চ- উদ্বোধন হয়েছে ঢাকা থেকে মাদারীপুরের শিবচর হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম হাইওয়ে এক্সপ্রেস। অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে পদ্মাসেতু চালুর আগেই দক্ষিণাঞ্চলের মানুষ এই সিক্সলেনের সড়কটি ব্যবহারের সুবিধা পাবেন। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটির উদ্বোধন করেন।

সিক্সলেন সড়কের উদ্বোধনের মাধ্যমে দক্ষিণাঞ্চলের মানুষের আর্থ-সামজিক উন্নয়নের পাশাপাশি পণ্য পরিবহণ নিরাপদ, সময় সাশ্রয়ী ও আরামদায়ক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক্সপ্রেসওয়ে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা, সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ নাগরিক সমাজের প্রতিনিধিরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে হচ্ছে দেশের প্রথম এক্সপ্রেস হাইওয়ে। যেখানে মূল সড়কে থাকবে চারটি লেন। সঙ্গে সড়কের দুই পাশে থাকছে সাড়ে ৫ মিটার করে (একেক পাশে দুই লেন করে) দুটি সার্ভিস লেন। এই এক্সপ্রেসওয়ে ব্যবহার করতে টোল দিতে হবে সব ধরণের যানবাহনকে। এক্সপ্রেসওয়েটি হয়ে ঢাকা থেকে ভাঙ্গা যেতে সময় লাগবে মাত্র ৪২ মিনিট। আগে যেখানে ঘন্টার পর ঘন্টা সময় নিয়ে যাতায়াত করতে হতো এ অঞ্চলের মানুষের।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক্সপ্রেস হাইওয়ের উদ্বোধনের দৃশ্য দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

মাদারীপুর জেলা প্রশাসন মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনভারমেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। এক্সপ্রেসওয়েটি চালু হওয়ায় দক্ষিণাঞ্চলের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হলো। তবে পদ্মা সেতু চালু হয়ে গেলে এই স্বপ্ন শতভাগ পূরণ হবে।

সূত্র : কালের কণ্ঠ
এম এন  / ১২ মার্চ

মাদারীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে