Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০২০

ট্রাম্পের সঙ্গে দেখা করা ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ট্রাম্পের সঙ্গে দেখা করা ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ব্রাসিলিয়া, ১৪ মার্চ - ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সপ্তাহখানেক আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করে আসা বলসোনারোর শরীরে এ ভাইরাসের উপসর্গ থাকার বিষয়টি শুক্রবার (১৩ মার্চ) জানায় স্থানীয় সংবাদমাধ্যম।

ব্রাজিলের সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি প্রেসিডেন্টের উপদেষ্টা ফাবিও ওয়ানগার্টেনের শরীরে করোনাভাইরাস ধরা পড়লে বলসোনারোর নমুনাও পরীক্ষা করা হয়। এতে প্রেসিডেন্টও করোনায় আক্রান্ত বলে নিশ্চিত হন চিকিৎসকরা।

সম্প্রতি উপদেষ্টা ফাবিও এবং প্রেসিডেন্ট বলসোনারোসহ ব্রাজিলের একটি উচ্চপর্যায়ের দল যুক্তরাষ্ট্র সফর করে আসে। সফরকালে গত শনিবার (৭ মার্চ) ট্রাম্পের সঙ্গে নৈশভোজেও অংশ নেন বলসোনারো-ফাবিওরা। সেসময় দুই প্রেসিডেন্টকে করমর্দন করতেও দেখা যায়।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম বলছে, ফাবিও-বলসোনারোর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তাদের সঙ্গে সফরে যাওয়া প্রতিনিধি দলের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

এদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, যেহেতু প্রেসিডেন্ট বলসোনারোর শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে, সেহেতু সপ্তাহখানেক আগে তার সঙ্গে নৈশভোজে অংশ নেয়া এবং করমর্দন করা ট্রাম্পকেও কোয়ারেন্টাইনে যেতে হতে পারে। যদিও এ বিষয়ে মার্কিন প্রশাসন আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

গত জানুয়ারিতে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ১৫২ জন। এদের মধ্যে মারা গেছেন ৫ হাজার ৮০ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭০ হাজার ৭১৪ জন।

চীন এ ভাইরাস সংক্রমণের লাগাম কিছুটা টেনে ধরলেও এটি এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫১। অন্যদিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১ হাজার ৭৫৮ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪১ জন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৪ মার্চ

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে