Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১২ জুলাই, ২০২০ , ২৮ আষাঢ় ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৩-২০২০

করোনার কথা স্বীকার করছেন না ব্রাজিলের প্রেসিডেন্ট!

করোনার কথা স্বীকার করছেন না ব্রাজিলের প্রেসিডেন্ট!

ব্রাসিলিয়া, ১৪ মার্চ - ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর করোনাভাইরাসে আক্রান্তে হওয়ার খবর নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। শুক্রবার স্থানীয় একটি সংবাদম্যধ্যম দাবি করেছিল, ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের শরীরে করোনা ধরা পড়েছে। তবে এ খবর ছড়িয়ে পড়ার পরপরই নিজের ফেসবুক পেজে বোলসোনারো জানান, তিনি করোনা আক্রান্ত হননি। বোলসোনারের ছেলে এদ্যুয়ার্দোও ফক্স নিউজকে জানিয়েছেন, তার বাবার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে।

শুক্রবার ব্রাজিলের সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি প্রেসিডেন্টের উপদেষ্টা ফাবিও ওয়ানগার্টেনের শরীরে করোনাভাইরাস ধরা পড়লে বোলসোনারোর নমুনাও পরীক্ষা করা হয়। এতে প্রেসিডেন্টও করোনা আক্রান্ত বলে নিশ্চিত হন চিকিৎসকরা। সপ্তাহখানেক আগে তারা দু’জনেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করে এসেছেন।

অভিযোগ আছে, ট্রাম্প প্রশাসনের মতো ব্রাজিলিয়ান সরকারও করোনা সংকট নিয়ে লুকোচুরি করছে। চলতি মাসেই বোলসোনারো বলেছিলেন, ব্রাজিলের অর্থনৈতিক দুর্দশা মানুষের কল্পনা মাত্র, সেখানে কোনও সংকট নেই।

সম্প্রতি উপদেষ্টা ফাবিও এবং প্রেসিডেন্ট বোলসোনারোসহ ব্রাজিলের একটি উচ্চপর্যায়ের দল যুক্তরাষ্ট্র সফর করেছে। সফরকালে গত ৭ মার্চ ট্রাম্পের সঙ্গে নৈশভোজে অংশ নেন বোলসোনারো-ফাবিওরা। সেসময় দুই প্রেসিডেন্টকে করমর্দন করতেও দেখা যায়। এসময় যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সও উপস্থিত ছিলেন।

বৈঠকের পর ফাবিওর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় মার্কিন প্রেসিডেন্ট-ভাইস প্রেসিডেন্টকে কোয়ারেন্টাইনে রাখা হবে কি না, তা এখনও জানা যায়নি। তবে ট্রাম্প বলেছেন, এ নিয়ে তিনি মোটেও চিন্তিত নন।

ব্রাজিলে এ পর্যন্ত ১৫১ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। তবে যুক্তরাষ্ট্রে দ্রুত ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী এই ভাইরাস। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ হাজার ২৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন অন্তত ৪৯ জন।

বিশ্বের অন্তত ১৪৫টি দেশে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। বিশ্বব্যাপী এতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৬৩৮ জন, আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪২৩ জনে। তবে আশার কথা, এ পর্যন্ত অন্তত ৭১ হাজার ১৬৯ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যমে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৪ মার্চ

দক্ষিণ আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে