Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৩১ মে, ২০২০ , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৪-২০২০

নিউজিল্যান্ডে প্রবেশ করলেই ১৪ দিন থাকতে হবে আইসোলেশনে

নিউজিল্যান্ডে প্রবেশ করলেই ১৪ দিন থাকতে হবে আইসোলেশনে

ওয়েলিংটন, ১৪ মার্চ - নিউজিল্যান্ডে প্রবেশ করলে প্রত্যেককেই ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে। দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন শনিবার এক ঘোষণায় এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, রোববার মধ্যরাত থেকে নিউজিল্যান্ডে প্রবেশকারী সবাইকে ১৪ দিনের জন্য ‘সেলফ আইসোলেশনে’ থাকতে হবে।

দেশজুড়ে করোনাভাইরাসের প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে এই নির্দেশনার আওতায় থাকবে না দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের দেশগুলো। কারণ সেখানে এখনও কারো করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি।

অপরদিকে, নিউজিল্যান্ডের কোনো প্রমোদতরীকে আগামী ৩০ জুনের আগ পর্যন্ত দেশে না ফেরার নির্দেশ দেয়া হয়েছে।

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে দেশটিতে এখনও পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

বিশ্বব্যাপী ১৪৫টি দেশে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবার করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই তা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ৫ হাজার ৪২৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৬৩৮। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭১ হাজার ১৬৯ জন। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই ৮০ হাজার ৮৩২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ১৭৭ জন।

চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। সেখানে ১৭ হাজার ৬৬০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১ হাজার ২৬৬ জন।

সুত্র : জাগো নিউজ
এন এ/ ১৪ মার্চ

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে