Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৫-২০২০

করোনা সন্দেহে ৫০ বাংলাদেশিকে ফেরত পাঠাল ভারত

করোনা সন্দেহে ৫০ বাংলাদেশিকে ফেরত পাঠাল ভারত

ব্রাহ্মণবাড়িয়া, ১৫ মার্চ- জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ত্রিপুরার আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতগামী ৪০ থেকে ৫০ বাংলাদেশিকে ফিরিয়ে দিয়েছে দেশটির সীমান্তরক্ষীবাহিনী। দেশটিতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের তীব্র শঙ্কার মাঝে বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও শুক্রবার এই বাংলাদেশিদের ফিরিয়ে দেয়া হয়।

তারা বলেছেন, ফেরত পাঠানো সবারই বৈধ কাগজপত্র আছে। তবে পশ্চিম ত্রিপুরা জেলার নজরদারি কর্মকর্তা সঙ্গীতা চক্রবর্তী বলেন, মোট ৪০-৪৫ জন বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়েছে। কারণ তাদের অনেকেই জ্বর, সর্দি, কাশিসহ নানা উপসর্গে আক্রান্ত। আর এসবই কোভিড-১৯ এর লক্ষণ। সুতরাং কোনও ধরনের ঝুঁকি না নিয়েই তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি যাদের আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের মাধ্যমে ভারতে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে; তাদের প্রত্যেককেই প্রথমে ত্রিপুরায় ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হবে।

চক্রবর্তী বলেন, শুধুমাত্র যাদের মেডিকেল ভিসা রয়েছে; তাদের প্রথমে থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষা করে দেখা হবে। সেই পরীক্ষায় যারা উতড়ে যাবেন; তাদের বিকেল সাড়ে ৫টার মধ্যে ভারতে প্রবেশের অনুমতি দেয়া হবে।

ভারতের সীমান্তবর্তী রাজ্য ত্রিপুরার তিনদিকে বাংলাদেশের সীমান্ত রয়েছে। ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের সীমান্ত রয়েছে ৮৫৬ কিলোমিটার। ত্রিপুরার আখাউড়া চেকপোস্টসহ ৮টি চেকপোস্ট রয়েছে।

এদিকে, ভারতে রোববার পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৩২ জনে পৌঁছেছে। তাদের মধ্যে সর্বোচ্চ ৩২ জনই দেশটির মহারাষ্ট্র প্রদেশে সংক্রমিত হয়েছেন। ইতোমধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে প্রাণ হারিয়েছেন অন্তত দুজন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ মার্চ

ব্রাক্ষ্রণবাড়িয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে