Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৩০ মে, ২০২০ , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-১৮-২০২০

অস্ট্রেলিয়ায় জনসমাগমে নিষেধাজ্ঞা

অস্ট্রেলিয়ায় জনসমাগমে নিষেধাজ্ঞা

ক্যানবেরা, ১৮ মার্চ- অস্ট্রেলিয়ায় অপ্রয়োজনীয় জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একশোর বেশি মানুষ কোথাও একত্র হতে পারবে না। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বুধবার নতুন এক ঘোষণায় এমন নিষেধাজ্ঞা জারি করেছেন। একই সঙ্গে তিনি দেশের বাইরে সফরের বিষয়ে অনুৎসাহিত করেছেন।

তবে তিনি জানিয়েছেন, স্কুল, গণপরিবহন খোলাই থাকবে। যদিও অনেক দেশই ইতোমধ্যেই স্কুল, বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে।

অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ৪৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে পাঁচজন। গত এক সপ্তাহে অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। তবে ইউরোপ এবং উত্তর আমেরিকার তুলনায় এই সংখ্যা অনেকটাই কম।

মঙ্গলবার রাতে মন্ত্রিসভার এক বৈঠকে প্রধানমন্ত্রী মরিসন বলেন, সরকার জরুরিভিত্তিতে জনগণের সুরক্ষা ঘোষণা করেছে। তিনি বলেছেন, এমন ঘটনা একশ বছরে একবার ঘটে। তবে এমন পরিস্থিতিতে আতঙ্কিত না হয়ে লোকজনকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, প্রথম বিশ্বযুদ্ধের পর অস্ট্রেলিয়ার মানুষ এমন ঘটনা দেখেনি। কিন্তু এখন একত্রে সবাইকে এটা মোকাবিলা করতে হবে বলে উল্লেখ করেছেন তিনি।

আর/০৮:১৪/১৮ মার্চ

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে