Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ , ৩ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 3.1/5 (32 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৩-২০২০

ওমানে গণজমায়েতের নিষেধাজ্ঞা উপেক্ষা বাংলাদেশি প্রবাসীদের

ওমানে গণজমায়েতের নিষেধাজ্ঞা উপেক্ষা বাংলাদেশি প্রবাসীদের

মাস্কাট, ২৩ মার্চ- বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা নভেল করোনাভাইরাস থেকে দেশটির নাগরিকদের নিরাপদ রাখতে ওমান সরকার গণজমায়েত না হতে নির্দেশনা দিয়েছেন দেশটিতে বসবাসরত সকল নাগরিকদের। দুঃখজনকভাবে এ নির্দেশনার তোয়াক্কা না করে বিশেষ বাংলাদেশিদের ওমানের রাজধানী মাস্কাটের আল-হামিরিয়াসহ বিভিন্ন ঘনবসতিপূর্ণ এলাকাগুলোতে সন্ধ্যার পরও গণজমায়েত হতে দেখা গেছে। 

দেশটির হামিরিয়া এলাকায় ওমানের স্বাস্থ্য অধিদফতর এবং গণমাধ্যমকর্মীদের সমন্বয়ে সতর্কতামূলক প্রচারণা চালায়। এসময় নির্দেশ অমান্য করে অনাকাঙ্ক্ষিত গণজমায়েতের অপ্রত্যাশিত চিত্র দেখে তাৎক্ষণিক ভিডিও করে, সেই ভিডিও চিত্র বাংলাদেশ দূতাবাসে পাঠিয়েছে। এবং ভবিষ্যতে এই ধরনের গণজামায়াতে যেনো বাংলাদেশ কমিউনিটির লোকদের না পাওয়া যায় সে বিষয়ে কড়া নির্দেশনা দেন। 

ওমানে বসবাসরত প্রায় ৮ লাখ বাংলাদেশি প্রবাসীদের সতর্ক করে গতকাল ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার দিক-নির্দেশনামূলক বক্তব্যও দেন। যে কোনো দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে দূতাবাসে যোগাযোগ করার পরামর্শ দেন সকল বাংলাদেশি প্রবাসীদের।

যদিও দেশটিতে নভেল করোনাভাইরাস প্রতিরোধে একাধিক ব্যক্তিকে বিনা প্রয়োজনে একই যায়গায় সমবেত হতে দেখলে ৩০০ ওমানি রিয়াল যা বাংলাদেশি মুদ্রায় ৬৫ হাজার টাকার মতো জরিমানার বিধান রাখা হয়েছে। তারপরও দেশটির আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী সর্বোচ্চ বিনয় দেখিয়ে বিপুল পরিমাণ এই বাংলাদেশি জনগোষ্ঠীকে আইনের আওতায় না নিয়ে শেষবারের মতো সতর্ক করেন। 

ভবিষ্যতে এমন গণজমায়েত ঘটলে সতর্ক নয় বরং সঙ্গে সঙ্গেই আইনের আওতায় নেয়া হবে বলে জানা যায়।

এ বিষয়ে ওমানে বসবাসরত কমিউনিটির নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করলে তারা ক্ষোভ প্রকাশ করেন এবং বাংলাদেশের ভাবমূর্তি তথা নভেল করোনাভাইরাস থেকে নিজেদের রক্ষা করার স্বার্থে ভবিষ্যতে এ ধরনের গণজামায়াত থেকে বিরত থেকে ওমানের আইন-শৃঙ্খলা বাহিনীর নির্দেশনাকে সম্মান দেখাতে অনুরোধ করেন।

উল্লেখ্য, সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত কোন মৃত্যুর খবর পাওয়া না গেলেও আক্রান্ত হয়েছেন ৫৫ জন যদের ৫৪ জন'ই স্থানীয় ওমানি ও একজন মিশরিয়। জানা যায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭জন।

এম এন  / ২৩ মার্চ

ওমান

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে