Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ৩ জুন, ২০২০ , ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৪-২০২০

করোনায় এবার আখাউড়া স্থলবন্দরে রফতানি বন্ধ

করোনায় এবার আখাউড়া স্থলবন্দরে রফতানি বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া, ২৪ মার্চ - এবার করোনাভাইরাসের প্রভাবে বন্ধ হলো ব্রাহ্মণবাড়িয়ার আখাউড় স্থলবন্দরের পণ্য রফতানি কার্যক্রম। করোনার কারণে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা শহর লকডাউন করায় পণ্য না নেয়ার কথা জানিয়েছেন সেখানকার ব্যবসায়ীরা। ফলে মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আগরতলায় কোনো পণ্যবোঝাই ট্রাক প্রবেশ করতে না পারায় ৭০ থেকে ৮০টি ট্রাক আটকা পড়েছে। প্রতিদিন এ বন্দর দিয়ে দুই থেকে তিন লাখ মার্কিন ডলার মূল্যের পণ্য রফতানি হয়ে থাকে।

স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, করোনাভাইরাসের কারণে আগরতলা শহর লকডাউন করে দেয়া হয়েছে। ফলে সেখানকার ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে আপাদত পণ্য নিতে পারছেন না। বিষয়টি তারা আগরতলা কাস্টমস ও বাংলাদেশি ব্যবসায়ীদের মৌখিকভাবে জানিয়েছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পণ্য রফতানি বন্ধ থাকবে আগরতলায়।

আখাউড়া স্থলবন্দর দিয়ে গড়ে প্রতিদিন বিভিন্ন পণ্যবোঝাই ৪০-৫০টি ট্রাক আগরতলায় প্রবেশ করে। এসব পণ্য আগরতলা থেকে দেশটির সেভেন সিস্টার খ্যাত সাতটি রাজ্যে সরবরাহ করা হয়।

পূর্বঘোষণা ছাড়াই হঠাৎ করে পণ্য নেয়া বন্ধ করে দেয়ায় আখাউড়া স্থলবন্দরে বিভিন্ন পণ্যবোঝাই ট্রাক আটকা পড়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। বিকেল সাড়ে ৪টার পর পণ্য না নেয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশি ব্যবসায়ীদের চিঠি দিয়ে অবগত করা হবে বলে জানা গেছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আগরতলার ব্যবসায়ীরা পণ্য নেবে না বলে জানিয়েছেন। আটকে পড়া পণ্যবোঝাই ট্রাকগুলো বন্দরের ওয়্যারহাউসে বিনা চার্জে রাখার জন্য আমরা ইতিমধ্যে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়েছি।

এর আগে গত ১২ মার্চ আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দেয় আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৪ মার্চ

ব্রাক্ষ্রণবাড়িয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে