Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

ঈশ্বরদীতে রাশিয়ানদের ভাড়া বাড়ি লকডাউন, একজন ঢাকায়

ঈশ্বরদীতে রাশিয়ানদের ভাড়া বাড়ি লকডাউন, একজন ঢাকায়

পাবনা, ২৬ মার্চ- রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিককে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে বুধবার রাত ১০টার পর ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

ইতিমধ্যে ঈশ্বরদীর নারিচা এলাকায় রাশিয়ানদের ভাড়াকৃত ‘হাউস-২’ লকডাউন করা হয়েছে। ওই বাড়িতে প্রকল্পে কর্মরত ১৫/১৬ জন বিদেশী নাগরিক বসবাস করছে বলে জানা গেছে।

বাড়িটির গেট তালাবদ্ধ করে রাতেই পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা অফিসার নির্বাহী শিহাব রায়হান লকডাউনের ঘটনা নিশ্চিত করেছেন।

ঈশ্বরদী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামীম জানান, রূপপুর প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘অর্গানস্ত্রয়’-এ কর্মরত বেলারুশের নাগরিক চুপ্রিম ভিচেশ্লাভ (৩৭) করোনা পরীক্ষার জন্য বুধবার রাতে ঢাকায় গিয়েছেন। তাঁর গলা ব্যথা, কাশি ও কিছু সমস্যা ছিল। ওই প্রতিষ্ঠানের চিকিৎসক ডা. সের্গেই মারজভসও রোগীর সঙ্গে কথা বলেছেন। আগে তার গলায় একটি অপারেশন হয়েছিল।

ডা. সের্গেই মারজভস ধারণা করছেন, এ কারণেও তার গলাব্যথা হতে পারে। ঈশ্বরদীতে করোনা পরীক্ষার কোনো কিট না থাকায় বাইরে না বের হয়ে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছিল।

এ ব্যাপারে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর জানান, এই বিদেশির বিষয়ে ঢাকায় আইইডিসিআর-এ কথা বলা হয়েছিল। স্যাম্পল ঈশ্বরদী এসে সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার কথা। কিন্তু সেই সময় না দিয়ে রাতেই অ্যাম্বুলেন্স করে চুপ্রিম ভিচেশ্লাভ করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাকায় গিয়েছেন। যে কারণে রাতেই ওই বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র জানায়, বেলারুশের এই নাগরিক সেপ্টেম্বরের শেষের দিকে ঈশ্বরদীতে আসেন। দেশে যাওয়ার জন্য তিনি কয়েকদিন আগে ঢাকায় গিয়েছিলেন। কিন্তু বিমান যোগাযোগ বন্ধ হওয়ায় তিনি কয়েকদিন ঢাকায় থেকে ফিরে আসেন। গলা ব্যথা ও কাশি ছাড়াও আরও কোনো উপসর্গ ছিল কিনা জানা সম্ভব হয়নি।

চুপ্রিম ভিচেশ্লাভ ফোনে চিকিৎসকদের বারবার তাকে সরেজমিনে পরীক্ষা-নিরীক্ষা করতে বললেও পিপিই না থাকায় চিকিৎসকরা তার কাছে যেতে পারেননি। এসব কারণে স্থানীয়ভাবে সুচিকিৎসা না পাওয়ার আশঙ্কায় দেরি না করে চুপ্রিম রাতেই ঢাকায় রওনা হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান নারিচা এলাকার ওই বাড়ি লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন। তিনি আরও জানান, ওই বাড়িতে বসবাসরত অন্যান্য বিদেশিদেরও রূপপুর প্রকল্পে কাজে যেতে নিষেধ এবং প্রকল্পে প্রবেশের সিকিউরিটি পাশ বন্ধ করা হয়েছে।

সূত্র : যুগান্তর
এম এন  / ২৬ মার্চ

পাবনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে