Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০ , ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

মধ্যরাতে আজান, মিছিল ও উলুধ্বনি 

মধ্যরাতে আজান, মিছিল ও উলুধ্বনি 

মৌলভীবাজার, ২৭ মার্চ - মধ্যরাতে যখন মানুষ ঘুমে তখন মৌলভীবাজারের শ্রীমঙ্গল এবং হবিগঞ্জের বাহুবল ও নবীগঞ্জের বিভিন্ন এলাকায় করোনাভাইরাস ও ভূমিকম্পের গুজব রটানো হয়েছে।

এই গুজবে বিভ্রান্ত হয়ে কেউ আজান দিয়েছেন সাথে আল্লাহু আকবার ধ্বনিতে মিছিল আবার কেউ উলুধ্বনি আর সাথে কীর্তন।

করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে যখন মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার কথা বলা হচ্ছে তখন এমন গুজবের কারণে মিছিলকে ঘিরে সাধারণ মানুষের মাঝে করোনা ছড়িয়ে পড়তে পারে।

নবীগঞ্জের গনজাইপুর ইউনিয়নের বিভিন্ন মসজিদের মাইকে ‘এলাকাবাসী আপনারা ওঠেন, রাত দুইটায় ভূমিকম্প হবে’ বলে প্রচার করা হয়। সাথে সাথে দেয়া হয় আজান। যার কারণে মানুষ ভয়ে একত্রিত হতে থাকে।

এদিকে শ্রীমঙ্গলে মধ্যরাত থেকে ভূমিকম্পের গুজবে শুরু হয় কীর্তন উলুধ্বনি সেই সাথে আজান এবং আজানের পরপর অনেকে মিলে মিছিলও দিয়েছেন কিছু এলাকায়।

মিরপুরের মুন্না বনিক বলেন, রাত ১২টার ভূমিকম্পের গুজবে হিন্দু ধর্মের মানুষ ঘর থেকে বের হয়ে ভয়ে সবাই এক হয়ে কীর্তন শুরু করেন। অন্যদিকে মুসলিম ধর্মের মানুষ আল্লাহু আকবার ধ্বনিতে মিছিল শুরু করেন। যা করোনা সংক্রমণের কারণ হতে পারে।

শ্রীমঙ্গলের রাধানগর এলাকার শামছুল হক বলেন, মধ্যরাতে মানুষের ঘুম নষ্ট করে আতঙ্ক সৃষ্টি করে আজান দেয়া হচ্ছে সেই সাথে উলুধ্বনি। এটা কেমন কথা? আমরা সচেতন হব কবে? আমি নিজ উদ্যোগে কয়েকটি মসজিদ কমিটিকে বলে গুজব বিরুদ্ধে প্রচার চালিয়েছি।

এসব গুজবের বিষয়ে শ্রীমঙ্গল থানার ভারপ্রাক্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালেক বলেন, গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে