Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১ জুন, ২০২০ , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

এবার দ্রুত করোনা সংক্রমণের ভয়ে ১৬টি হাসপাতাল বানাচ্ছে রাশিয়া

এবার দ্রুত করোনা সংক্রমণের ভয়ে ১৬টি হাসপাতাল বানাচ্ছে রাশিয়া

মস্কো, ২৭ মার্চ - দেশজুড়ে করোনাভাইরাসের বিস্ফোরক সংক্রমণের আশঙ্কায় ১৬টি নতুন হাসপাতাল তৈরি করছে রাশিয়া। এখন পর্যন্ত দেশটিতে ৮৪০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। সংক্রমণের হার বাড়ছে দ্রুত গতিতে।

হাসপাতালগুলো তৈরির দায়িত্বে রয়েছে দেশটির সেনাবাহিনী। সেনা সদস্যরা দিনরাত পরিশ্রম করে এক হাজার ৬০০ জন ধারণক্ষমতা সম্পন্ন এসব হাসপাতাল নির্মাণে নিয়োজিত আছেন।

আগামী মে মাসের মাঝামাঝি সময়ে কাজটি শেষ করতে তিন হাজার সেনা সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই প্রকল্পে মোট ব্যয় হচ্ছে ৯৯ মিলিয়ন ইউরো, যার মধ্যে মস্কোতে ৯৩ মিলিয়ন ইউরো ব্যয়ে একটি বিশেষায়িত হাসপাতাল রয়েছে।

কালিনিনগ্রাড, পেট্রোপাভ্লভস্ক-কামচাটস্কি, ওডিনসভো, পোডলস্ক, নিজনি নোভোগরড, স্মোলেনস্ক, পুশকিন, রোস্তভ-অন-ডন, সেভাস্তোপল, ভলগোগ্রাদ, নোভোসিবিরস্ক, ওমস্ক, ওরেনবুর্গ, উসুরিস্কে ও খাবারোভস্কে এসব সামরিক হাসপাতাল নির্মিত হচ্ছে।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু ঘোষণা করেছেন যে, দেশটি ১৬টি নতুন করোনাভাইরাস হাসপাতাল নির্মাণ করছে। প্রায় তিন হাজার সৈন্য নির্মাণকাজ শেষ করার জন্য দৈনিক ২৪ ঘণ্টা কাজ করছেন।

বৃহস্পতিবার নতুন হাসপাতাল নির্মাণের ঘোষণা দিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেন, অর্ধেক এপ্রিলের মাঝামাঝি এবং বাকি অর্ধেক মে মাসের মাঝামঝি সময়ে সম্পন্ন হবে।

বৃহস্পতিবার দেশটিতে রেকর্ডে ১৮২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইতোমধ্যে ২৮ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের ছুটি ঘোষণা করেছেন।

করোনাভাইরাসের বিস্তাররোধে সমস্ত বার ও ক্যাফে বন্ধ করার ঘোষণা দিয়েছে মস্কো। শনিবার থেকে এক সপ্তাহের জন্য ক্যাফে, দোকান, পার্ক এবং অন্যান্য অপ্রয়োজনীয় পরিষেবা বন্ধ থাকবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে