Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১ জুন, ২০২০ , ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

করোনার প্রভাবে বেতন কাটা হচ্ছে ইংলিশ প্রিমিয়ারের ফুটবলারদের!

করোনার প্রভাবে বেতন কাটা হচ্ছে ইংলিশ প্রিমিয়ারের ফুটবলারদের!

স্প্যানিশ লা লিগা জায়ান্ট বার্সেলোনায় ইতিমধ্যেই খেলোয়াড়দের পারিশ্রমিক কাটা নিয়ে আলোচনা উঠে গেছে। এ নিয়ে ইতোমধ্যেই ক্লাব এবং খেলোয়াড়দের মধ্যে বিবাদ দেখা দিয়েছে। এ নিয়ে যখন করোনা পরিস্থিতির মধ্যে তুলকালাম, তখনই খবর এলো ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষই আলোচনায় বসছে, ক্লাবগুলোর খেলোয়াড়দের পারিশ্রমিক কাটার বিষয়ে।

৩ এপ্রিল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের সঙ্গে ক্লাবগুলোর কর্মকতাদের একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যে কনফারেন্সে মূল আলোচনার বিষয়ই হচ্ছে খেলোয়াড়দের পারিশ্রমিক কর্তন।

বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে ইতিমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ ঘোষণা করা হয়েছে ৩০ এপ্রিল পর্যন্ত। কিন্তু পরিস্থিতি ক্রমেই যেভাবে খারাপ হচ্ছে, তাতে করে ৩০ এপ্রিল কেন, কবে যে পূনরায় মাঠে গড়াবে ফুটবল- সে নিশ্চয়তা নেই। এমন পরিস্থিতিতে কতদিন বসে বসে খেলোয়াড়দের পারিশ্রমিক দিয়ে যাবে ক্লাবগুলো?

শুধু খেলাই নয়, প্রতিটি ক্লাবই তাদের দৈনন্দিন কার্যক্রম বন্ধ করে দিয়েছে। ক্লাব কর্মকর্তারা প্রয়োজনীয় কাজ করছে বাসায় বসে। খেলোয়াড়দের ফিটনেস ঠিক রাখার জন্য নিজের বাসায় একা একা ওয়ার্মআপ করার নির্দেশ দেয়া হয়েছে।

ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, ক্রিস্টাল প্যালেসসহ কয়েকটি ক্লাব এখনও পর্যন্ত তাদের ম্যাচ ডে, নন ম্যাচ ডেসহ সাপ্তাহিক পারিশ্রমিক দিয়ে যাচ্ছে খেলোয়াড়দের। কিন্তু এভাবে কতদিন দেবে? ৩০ এপ্রিল প্রিমিয়ার লিগ পূনরায় শুরু করা না গেলে যে অর্থনৈতিকভাবে ক্লাবগুলো পুরোপুরি মুখ থুবড়ে পড়বে তাতে কোনো সন্দেহ নেই।

এ কারণেই মূলতঃ খেলোয়াড়দের পারিশ্রমিক কাটার বিষয়ে আলোচনা করতেই ৩ এপ্রিল ভিডিও কনফারেন্সের আয়োজন করেছে প্রিমিয়ার লিগ ক্লাব কর্তৃপক্ষ। মাঠে খেলা না থাকার কারণে, ক্লাবগুলো গেট মানি পাচ্ছে না, জার্সি বিক্রি হচ্ছে না, এমনকি সম্প্রচার কর্তৃপক্ষ থেকেও কোনো অর্থ পাচ্ছে না। তাদের আয়ের খাত পুরোপুরি বন্ধ।

ইএসপিএন জানাচ্ছে, অধিকাংশ ক্লাবই খেলোয়াড়দের পারিশ্রমিক কাটার পক্ষে। কয়েকটি ক্লাব রয়েছে, যারা আরও বেশ কিছুদিন হয়তো নিজেদের অর্থ দিয়ে ক্লাব পরিচালনা করতে পারবেন। কিন্তু অধিকাংশই সেটা পারবে না। ফলে তাদেরকে দেউলিয়া হয়ে যেতে হবে। সুতরাং, কঠিন কোনো সিদ্ধান্ত নেয়াছাড়া উপায়ও নেই ক্লাবগুলোর পক্ষে।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে