Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৩০ মে, ২০২০ , ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৩-২৬-২০২০

৩৩ মাস পর জ্ঞান ফিরল কোমায় থাকা ডাচ ফুটবলারের

৩৩ মাস পর জ্ঞান ফিরল কোমায় থাকা ডাচ ফুটবলারের

বয়সের কাঁটা ২০ ছোঁয়ার আগেই সুযোগ করে নিয়েছিলেন ইউরোপের অন্যতম নামী ক্লাব আয়াক্সে। তাকে বিবেচনায় রেখেই ২০১৭-১৮ মৌসুমের পরিকল্পনা সাজাচ্ছিলো নেদারল্যান্ডসের ক্লাবটি, খেলাচ্ছিলো প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচগুলোতেও।

কিন্তু অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় ক্যারিয়ার তথা জীবন থেকে প্রায় তিনটি বছর হারিয়ে ফেললেন তরুণ ডাচ ফুটবলার আব্দুল হক নুরি। তবে ভালো খবর হলো, প্রায় ৩৩ মাস কোমায় থাকার পর জ্ঞান ফিরেছে ২২ বছর বয়সী এ ফুটবলারের। আবার সাড়া দিতে শুরু করেছেন স্বাভাবিকভাবে।

গত ২০১৭ সালের জুলাই মাসে জার্মান ক্লাব ওয়েডের ব্রেমেনের বিপক্ষে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নেমে মাঠের মধ্যেই কার্ডিয়াক অ্যারিথমিয়া অ্যাটাক করে নুরির। সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, তখন থেকেই চলে যান রোমায়।

মাসের পর কোমায় থেকেছেন তবে স্বাস্থ্যের উন্নতিও হচ্ছিল সময়ের সঙ্গে সঙ্গে। তার জন্য নির্মিত বিশেষ বাসায় চিকিতৎসাও হচ্ছিল যথাযথ। যার ফল হিসেবে অবশেষে কোমা থেকে জ্ঞান ফিরেছে নুরির। এ খবর নিশ্চিত করেছেন তার ভাই আব্দুর রহীম।

নুরির ভাই জানিয়েছেন, কোমা থেকে জ্ঞান ফেরার পর চোখের ভ্রু নাচিয়ে কথা বলেন নুরি। এছাড়া টিভিতে ফুটবল ম্যাচ দেখানো হলে শারীরিক উপস্থিতিও জানান দেন এ তরুণ ফুটবলার। তবে তার বাবা মোহাম্মদ এখনও নিশ্চিন্ত হতে পারছেন না। আরও বেশি করে যত্ন নিতে চান ছেলের।

উল্লেখ্য, মাত্র ১৭ বছর বয়স থেকেই আয়াক্সের মূল দলের সঙ্গে ছিলেন নুরি। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত খেলেছেন ৯টি ম্যাচে। এছাড়া নেদারল্যান্ডসের সবকয়টি বয়সভিত্তিক দলেও খেলেছেন তিনি।

সবকিছু ঠিকঠাক থাকলে এতদিনে জাতীয় দলের অভিষেকটাও হয়ে যেত তার। তবে বর্তমান অবস্থায় ফের ফুটবল মাঠে নামাই এখন বড় চ্যালেঞ্জ নুরির জন্য।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে